‘পুণ্যার্থীদের পরিবারের কান্নাও শুনতে পাচ্ছেন না’ – কাশ্মীরের জঙ্গী হামলা নিয়ে মোদীকে নিশানা রাহুলের

People's Reporter: গত রবিবার রিয়াসি জেলায় শিবখড়ি মন্দির থেকে কাটরায় বৈষ্ণো দেবীর মন্দিরের উদ্দেশে যাওয়া তীর্থযাত্রীদের বাসে হামলা চালিয়েছিল জঙ্গিরা। নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পরে যায় বাসটি।
মোদীকে আক্রমণ রাহুলের
মোদীকে আক্রমণ রাহুলেরগ্রাফিক্স সুমিত্রা নন্দন

গত রবিবার মোদী সরকারের শপথ চলাকালীন জম্মু ও কাশ্মীরে পুণ্যার্থীদের বাসে হামলা চালায় জঙ্গীরা। এই ঘটনায় ৯ জনের মৃত্যু হয়। আহত হন প্রায় ৩৩ জন। এর তিনদিনের মধ্যে মঙ্গলবার রাতে ফের জোড়া জঙ্গী হামলার ঘটনা ঘটে জম্মু ও কাশ্মীরে। এক জওয়ানের মৃত্যু হয়েছে। আহত আরও ৫ জওয়ান এবং এক পুলিশ আধিকারিক। এই ঘটনা নিয়ে তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেওয়া নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করেছেন রাহুল গান্ধী।

নিজের এক্স হ্যান্ডেলে রাহুল লেখেন, “নরেন্দ্র মোদী এখন অভিনন্দন বার্তার প্রতিক্রিয়া জানাতে ব্যস্ত। এমনকি, জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলায় নির্মম ভাবে খুন হওয়া পুণ্যার্থীদের পরিবারের কান্নাও শুনতে পাচ্ছেন না। রিয়াসি, কাঠুয়া এবং ডোডায় গত ৩ দিনে ৩টি পৃথক সন্ত্রাসী ঘটনা ঘটেছে। কিন্তু প্রধানমন্ত্রী এখনও উদযাপনে মগ্ন। কেন বিজেপির শাসনে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের ধরা হচ্ছে না, তার উত্তর চাইছে দেশ।“

গত রবিবার রিয়াসি জেলায় শিবখড়ি মন্দির থেকে কাটরায় বৈষ্ণো দেবীর মন্দিরের উদ্দেশ্যে যাওয়া তীর্থযাত্রীদের বাসে হামলা চালিয়েছিল জঙ্গিরা। নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় বাসটি। হামলায় মৃত্যু হয়েছিল ৯ জন তীর্থযাত্রীর। আহত হন ৩৩ জন। এছাড়া মঙ্গলবার রাতে কাঠুয়া এবং ডোডায় জোড়া জঙ্গী হামলার ঘটনা ঘটে। যাতে আহত ৬ জন, নিহত এক সেনা জওয়ান।

কংগ্রেসের মুখপাত্র মুখপাত্র পবন খেরাও মোদী সরকারকে নিশানা করে বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং তাঁর এনডিএ সরকার যখন শপথ গ্রহণ করছিল, ঠিক তখন জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলায় একটি ভয়ঙ্কর জঙ্গি হামলার শিকার হয়েছেন তীর্থযাত্রীরা। ন’টি মূল্যবান প্রাণ শেষ হয়ে গিয়েছে, গুরুতর আহত হয়েছে ৩৩ জন। কিন্তু এখনও প্রধানমন্ত্রীর তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।“

মোদীকে আক্রমণ রাহুলের
Odisha: স্পিকারকে ডাল ছুড়ে বিধানসভা থেকে সাসপেন্ড হওয়া মোহন মাঝিকে ওড়িশার মুখ্যমন্ত্রী করল BJP
মোদীকে আক্রমণ রাহুলের
Chandrababu Naidu: মোদীর উপস্থিতিতে চতুর্থবারের জন্য অন্ধ্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ চন্দ্রবাবুর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in