Chandrababu Naidu: মোদীর উপস্থিতিতে চতুর্থবারের জন্য অন্ধ্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ চন্দ্রবাবুর

People's Reporter: চন্দ্রবাবু নাইডুর ডেপুটি হিসাবে শপথ নিলেন জনসেনা দলের প্রধান তথা অভিনেতা পবন কল্যাণ। তাঁর নতুন মন্ত্রিসভায় শপথ নিয়েছেন আরও ২২ জন বিধায়ক।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুছবি সৌজন্যে মোদীর এক্স হ্যান্ডেল

চতুর্থবারের জন্য অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করলেন তেলেগু দেশম পার্টি (টিডিপি) –র প্রধান চন্দ্রবাবু নাইডু। তাঁর ডেপুটি হিসাবে শপথ নিলেন জনসেনা দলের প্রধান তথা অভিনেতা পবন কল্যাণ। বুধবার অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়ারায় এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

চন্দ্রবাবু নাইডুর নতুন মন্ত্রিসভায় শপথ নিয়েছেন আরও ২২ জন বিধায়ক। সেই তালিকায় রয়েছেন তাঁর ছেলে নারা লোকেশও। নাইডুর নতুন মন্ত্রিসভায় মন্ত্রী হিসাবে জায়গা পেয়েছেন এনডিএ শরীক জনসেনা দলের তিনজন বিধায়ক এবং বিজেপি বিধায়ক সত্যকুমার যাদবও।

বুধবার চন্দ্রবাবু নাইডুর শপথ গ্রহণ অনুষ্ঠানে মোদী ছাড়াও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা। এছাড়াও উপস্থিত ছিলেন চিরঞ্জীবী এবং রজনীকান্তের মতো দক্ষিণী চলচ্চিত্র তারকারাও।

লোকসভা নির্বাচনের সঙ্গে হয়েছে অন্ধ্রপ্রদেশের বিধানসভা নির্বাচনও। এবার চন্দ্রবাবু নাইডুর দল টিডিপি, জনসেনা দল এবং বিজেপির সঙ্গে জোট করে জগন্মোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেসকে হারিয়েছে। অন্ধ্রের ১৭৫ আসনের মধ্যে টিডিপি এককভাবে ১৩৫টি আসন জেতে। তাদের জোটসঙ্গী জনসেনা ২১টি আসন এবং বিজেপি আটটি আসন পেয়েছে।

উল্লেখ্য, ১৯৯৫ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত অবিভক্ত অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন চন্দ্রবাবু নাইডু। এরপর ২০১৪ সালে বিভক্ত অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী হন তিনি। কিন্তু ২০১৯ –এর নির্বাচনের আগে এনডিএ ছেড়ে দিয়ে তৃতীয় ফ্রন্ট গড়ে তোলার চেষ্টা করেন চন্দ্রবাবু। কিন্তু তা কার্যকর হয়নি। সেবারের বিধানসভায় টিডিপিকে হারিয়ে সরকার গঠন করেন জগন্মোহন রেড্ডির ওয়াইএসআর কংগ্রেস।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু
Odisha: স্পিকারকে ডাল ছুড়ে বিধানসভা থেকে সাসপেন্ড হওয়া মোহন মাঝিকে ওড়িশার মুখ্যমন্ত্রী করল BJP
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু
শেয়ার বাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করা হয়েছে, মোদী-শাহের বিরুদ্ধে তদন্তের চেয়ে সেবির দ্বারস্থ TMC

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in