Gujarat Assembly Polls 22: অভিনব প্রতিবাদ - সিলিন্ডার নিয়ে ভোটকেন্দ্রে কংগ্রেস প্রার্থী

তিনি বলেন, বিজেপি বলছে ডবল ইঞ্জিন সরকারের প্রচুর সুবিধা। কিন্তু বিজেপি শাসিত গুজরাটে জ্বালানি সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েই চলেছে। নাজেহাল মধ্যবিত্ত মানুষ।
সাইকেলে সিলিন্ডার নিয়ে প্রতিবাদ
সাইকেলে সিলিন্ডার নিয়ে প্রতিবাদগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

সাইকেলের পিছনে সিলিন্ডার নিয়ে অভিনব প্রতিবাদ গুজরাটের আমরেলির বিদায়ী কংগ্রেস বিধায়কের। ইতিমধ্যেই সেই ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওর সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

বৃহস্পতিবার গুজরাটে প্রথম দফার নির্বাচন চলছে। ভোটগ্রহণের মাঝেই সাইকেলের কেরিয়ারে সিলিন্ডার নিয়ে নিজের এলাকায় ঘোরেন পরেশ ধনানী। তাঁর সাথে আরও অনেককেই ঘুরতে দেখা যায়। সাইকেলে রাখা সিলিন্ডারের গায়ে একটি সাদা কাগজে ২০১৪ সালের সাথে বর্তমান জ্বালানির দামের তুলনা করা আছে। ওইভাবেই তিনি ভোট কেন্দ্রে ভোটও দিতে যান।

তিনি বলেন, বিজেপি বলছে ডবল ইঞ্জিন সরকারের প্রচুর সুবিধা। কিন্তু বিজেপি শাসিত গুজরাটে জ্বালানি সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়েই চলেছে। নাজেহাল মধ্যবিত্ত মানুষ। তাই আমি সাধারণ মানুষের কথা তুলে ধরার জন্যই এই ভাবে ভোট দিতে এসেছি।

বৃহস্পতিবার গুজরাটে প্রথম দফার নির্বাচন চলছে। ৮৯টি আসনে ভোট গ্রহণ চলছে। গুজরাটের মোট ভোটার ৫ কোটির কিছু বেশি। যার মধ্যে পুরুষ ভোটার ২,৫৩,৩৬,৬১০ জন ও মহিলা ভোটার ২,৩৭,৫১,৭৩৮ জন। নতুন ভোটার ১১,৬২,৫২৮ জন। নতুন ভোটারের মধ্যে ৪ লক্ষ ৬১ হাজার ভোটার আছেন যাঁরা এই নির্বাচনে নিজের প্রথম ভোট দেবেন।

গুজরাটের মধ্যে আমেদাবাদে ভোটার সংখ্যা সব থেকে বেশি। প্রায় ৬০ লক্ষ। আর ডাংস জেলার ভোটার সংখ্যা ১ লক্ষ ৯৩ হাজার। যা সব থেকে কম। গ্রামকেন্দ্রিক আসন সংখ্যা ১৪০টি ও শহর কেন্দ্রিক আসন সংখ্যা ৪২টি। গুজরাটে হিন্দু ভোট ৮৮.৫৭%, মুসলিম ভোট ৯.৬৭%, জৈন ভোট ০.১%। দ্বিতীয় দফা হবে ৫ ডিসেম্বর। নির্বাচনের ফল জানা যাবে ৮ ডিসেম্বর।

সাইকেলে সিলিন্ডার নিয়ে প্রতিবাদ
Gujarat: সেতু নির্মাণ করেনি বিজেপি সরকার, সাঁতার কেটে প্রতিবাদ কংগ্রেস বিধায়কের
সাইকেলে সিলিন্ডার নিয়ে প্রতিবাদ
Gujarat Assembly Polls 22: 'এটা মতাদর্শের লড়াই' - বিজেপি প্রার্থী 'জাদেজা পত্নী'র বিপক্ষে পরিবার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in