Gujarat: সেতু নির্মাণ করেনি বিজেপি সরকার, সাঁতার কেটে প্রতিবাদ কংগ্রেস বিধায়কের

অম্বরীশ ডেরের অভিযোগ, ‘রাজুলা বিধানসভার আমরেলি জেলায় ভিক্টর বন্দর থেকে চঞ্চ বন্দর পর্যন্ত একটা সেতু প্রয়োজন। আর আমি এটা করেছি কারণ সরকার বুঝুক একটা সেতুর ঠিক কতটা প্রয়োজন আছে এখানে’।
সাঁতার কাটছেন কংগ্রেস বিধায়ক
সাঁতার কাটছেন কংগ্রেস বিধায়কগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

সেতু নির্মাণের দাবিতে অভিনব প্রতিবাদ দেখালেন গুজরাটের কংগ্রেস বিধায়ক অম্বরিশ ডেরের। নিজের বিধানসভা এলাকার একটি খাঁড়িতে সাঁতার কেটে বিজেপির ‘ডবল ইঞ্জিন’ সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি।

পূর্ব ঘোষিত কর্মসূচিই পালন করলেন কংগ্রেস বিধায়ক। রবিবার তিনি খাঁড়িতে সাঁতার কাটার কথা জানিয়েছিলেন। অম্বরীশ ডেরের অভিযোগ, ‘রাজুলা বিধানসভার আমরেলি জেলায় ভিক্টর বন্দর থেকে চঞ্চ বন্দর (Chanch Bandar) পর্যন্ত একটা সেতু প্রয়োজন। দীর্ঘদিনের দাবি এটা। আর আমি এটা করেছি কারণ সরকার বুঝুক একটা সেতুর ঠিক কতটা প্রয়োজন আছে এখানে’।

তিনি আরও বলেন, ‘তিনটি বিধানসভা অধিবেশনে ৫০ কোটি টাকা খরচের বিনিময়ে সেতু নির্মাণ করা যেত। কিন্তু তা হয়নি। ৩৫০ মিটার সেতু হলে দুই জায়গার মধ্যে ২৫ কিমি দূরত্ব কমে যাবে। সাথে যাতায়াতের সময়ও কম লাগবে’।

উল্লেখ্য, অম্বরীশ রাজনীতিতে প্রভাবশালী হিসেবেই পরিচিত। তিনি রাজুলা পুরনিগমের ছয় বারের সভাপতি ছিলেন। ২০০০ সালে সমাজবাদী পার্টির টিকিটে পৌরসভার নির্বাচনে লড়েন। পরে যোগ দেন বহুজন সমাজবাদী পার্টিতে। বিজেপিতেও কিছু সময় ছিলেন। ২০০৭ সালে কংগ্রেসে যোগ দেন। ওই সালেই কংগ্রেসের টিকিটে রাজুলা থেকে প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিজেপির হীরা সোলাঙ্কিকে ১২,৭১৯ ভোটে পরাজিত করেন। এই প্রসঙ্গে বলে রাখা ভালো ১৯৯৭ সাল থেকে বিজেপির শক্ত ঘাঁটি ছিল রাজুলা।

সাঁতার কাটছেন কংগ্রেস বিধায়ক
Meghalaya: বিধায়ক পদ থেকে ইস্তফা - বিজেপির পথে মেঘালয়ের তৃণমূল বিধায়ক, সঙ্গী আরও দু'জন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in