Congress: লোকসভা ভোটে উত্তরপ্রদেশে দারুণ সাফল্য, রামরাজ্যে ‘ধন্যবাদ যাত্রা’ আয়োজন কংগ্রেসের

People's Reporter: আগামী ১১ জুন থেকে ১৫ জুন উত্তরপ্রদেশের ৪০৩ টি বিধানসভায় এই যাত্রা করার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস নেতৃত্ব। দলের শীর্ষ নেতৃত্বের পাশাপাশি কর্মী এবং সমর্থকেরাও এই কর্মসূচিতে পা মেলাবেন।
লোকসভার ফলাফল দেখে উত্তরপ্রদেশে ‘ধন্যবাদ যাত্রা’ আয়োজন কংগ্রেসের
লোকসভার ফলাফল দেখে উত্তরপ্রদেশে ‘ধন্যবাদ যাত্রা’ আয়োজন কংগ্রেসেরছবি আইএনসি এক্স হ্যান্ডেলের সৌজন্যে

লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে বিজেপিকে পিছনে ফেলে ইন্ডিয়া জোট দারুণ ফল করেছে। ভোটের ফলাফল দেখে ‘ধন্যবাদ যাত্রা’র আয়োজন করেছে কংগ্রেস। জানা গেছে, উত্তরপ্রদেশের মানুষকে ধন্যবাদ দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।

আগামী ১১ জুন থেকে ১৫ জুন উত্তরপ্রদেশের ৪০৩ টি বিধানসভায় এই যাত্রা করার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস নেতৃত্ব। দলের শীর্ষ নেতৃত্বের পাশাপাশি কর্মী এবং সমর্থকেরাও এই কর্মসূচিতে পা মেলাবেন। উপস্থিত থাকবেন রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীও। স্থানীয়দের হাতে তুলে দেওয়া হবে ভারতের সংবিধানের একটি করে প্রতিলিপি।

চলতি লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের ৮০ টি আসনের ৪৩টিতে জিতেছে ইন্ডিয়া মঞ্চ। এর মধ্যে ৬ টিতে জিতেছে কংগ্রেস এবং ৩৭ টিতে জিতেছে সমাজবাদী পার্টি। অন্যদিকে, বিজেপি মাত্র ৩৩টি আসনে জয় পেয়েছে। ২০১৯ এর নির্বাচনে ৬২টি আসন বিজেপি একাই জিতেছিল। সে বার সমাজবাদী পার্টি পেয়েছিল একটি এবং কংগ্রেস পেয়েছিল পাঁচটি আসন। 

আমেঠি এবং রায়বরেলি - উত্তরপ্রদেশে কংগ্রেসের দুই গড়েই জয়ী হয়েছে হাত শিবির। আমেঠিতে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে ১ লাখ ৬৭ হাজার ভোটে হারিয়ে এবার জয়ী হয়েছেন কংগ্রেসের কিশোরী লাল শর্মা। গত বারে ওই আসনে রাহুল গান্ধীকে হারিয়েছিলেন স্মৃতি ইরানি। রায়বরেলিতে বিপুল ভোটে জিতেছেন রাহুল গান্ধী।

লোকসভার ফলাফল দেখে উত্তরপ্রদেশে ‘ধন্যবাদ যাত্রা’ আয়োজন কংগ্রেসের
একজন সাংসদের বেতন কত? কী কী সুবিধা পান তিনি ও তাঁর পরিবার? দেখে নিন একনজরে
লোকসভার ফলাফল দেখে উত্তরপ্রদেশে ‘ধন্যবাদ যাত্রা’ আয়োজন কংগ্রেসের
Uddhav Thackeray: 'মোয়ে মোয়ে' - উদ্ধব ঠাকরের NDA-তে ফেরার জল্পনা প্রশ্নে শিবসেনা নেত্রীর জবাব

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in