Kerala: মুখ্যমন্ত্রী রাজ্যপাল বিবাদ চরমে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অভিযোগ জানিয়ে বিজয়নের চিঠি

People's Reporter: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে লেখা এক চিঠিতে মুখ্যমন্ত্রী বিজয়ন জানিয়েছেন যে, রাজ্যপাল আরিফ মহম্মদ খান তাঁর কাজ করছেন না এবং তিনি বারবার প্রোটোকল ভঙ্গ করছেন।
মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং রাজ্যপাল আরিফ মহম্মদ খান
মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং রাজ্যপাল আরিফ মহম্মদ খানফাইল ছবি, গ্রাফিক্স আকাশ

কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বনাম রাজ্যপাল আরিফ মহম্মদ খানের মধ্যে চলা সাম্প্রতিক বিবাদ আরও বাড়লো। এবার সরাসরি রাজ্যপাল খান-এর বিরুদ্ধে অভিযোগ জানিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হলেন রাজ্যের বাম সরকারের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে লেখা এক চিঠিতে মুখ্যমন্ত্রী বিজয়ন জানিয়েছেন যে, রাজ্যপাল আরিফ মহম্মদ খান তাঁর কাজ করছেন না এবং তিনি বারবার প্রোটোকল ভঙ্গ করছেন।

বৃহস্পতিবার লেখা বিজয়নের চিঠিতে আরও বলা হয়েছে যে এই বিষয়ে "রাষ্ট্রপতির হস্তক্ষেপ করা উচিত। কারণ আরিফ মহম্মদ খান রাজ্যপাল হিসাবে তাঁর কাজ করছেন না"।

সূত্রের মতে, পিনারাই বিজয়নের চিঠিতে বলা হয়েছে, কেরালা বিধানসভায় পাস করা বেশ কয়েকটি বিলে রাজ্যপাল খান স্বাক্ষর করছেন না। এছাড়াও সম্প্রতি বিমানবন্দরে যাওয়ার সময় প্রোটোকল ভেঙে তিনি তাঁর গাড়ি থামিয়ে SFI বিক্ষোভকারীদের সাথে বাকযুদ্ধে জড়িয়েছিলেন।

এর আগে গত সপ্তাহে, মুখ্যমন্ত্রী বিজয়ন সংবাদমাধ্যমে জানান, রাজ্যপাল আরিফ মহম্মদ খান যেভাবে চলছেন তাঁর সাথে পরিস্থিতি খারাপ থেকে খারাপের দিকে যাচ্ছে এবং এই বিষয়ে রাজ্য সরকার সংশ্লিষ্টদের কাছে যাবে।

এই ঘটনার পরে রাজ্যপাল খান এখনও কোনও প্রতিক্রিয়া দেননি এবং পরে  তিনি দিল্লির উদ্দেশ্যে রওনা হয়েছেন। অনুমান করা হচ্ছে তিনি দিল্লি পৌঁছে তাঁর প্রতিক্রিয়া জানাবেন। রাজ্যপাল খান সাম্প্রতিক সময়ে একাধিকবার জানিয়েছেন, তিনি শুধুমাত্র ভারতের রাষ্ট্রপতির কাছে জবাবদিহি করবেন।

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং রাজ্যপাল আরিফ মহম্মদ খান
Kerala: কেরালার রাজ্যপাল আরিফ মহম্মদ খান পদে থাকার অযোগ্য - CPIM পলিটব্যুরো
মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং রাজ্যপাল আরিফ মহম্মদ খান
Kerala: সাংবিধানিক প্রধানের মত আচরণ করুন, রাজ্য সরকারকে হুমকি দেবেন না - রাজ্যপালকে বার্তা বিজয়নের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in