সাম্প্রদায়িক হিংসায় মৃতের পরিবারের পাশে কংগ্রেস সরকার, ১০ লক্ষ টাকা ও সরকারি চাকরির ঘোষণা

ভূপেশ বাঘেল মৃতের পরিবারের উদ্দেশ্যে লেখেন, বিরানপুরের ঘটনা খুবই দুঃখজনক। ভূনেশ্বর সাহুর পরিবারের বেদনা আমাদের সকলের।
ভূপেশ বাঘেল
ভূপেশ বাঘেলফাইল ছবি

সাম্প্রদায়িক হিংসায় প্রাণ হারানো ব্যক্তির পরিবারের পাশে দাঁড়ালো ছত্তিশগড়ের কংগ্রেস সরকার। পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ ও পরিবারের একজনকে সরকারি চাকরি দেওয়ার ঘোষণা করল ছত্তিশগড় সরকার। পাশাপাশি পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের মামলার দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল

গত সপ্তাহে ছত্তিশগড়ের বেমেতারা জেলার বিরানপুরে সাম্প্রদায়িক হিংসা ছড়িয়েছিল। যাতে প্রাণ হারান ২২ বছরের ভূনেশ্বর শাহু নামে একজন। এই ঘটনার পর ছত্তিশগড়ের শাহু সংঘের সদস্যরা মুখ্যমন্ত্রীর সাথে দেখা করে তদন্তের দাবি জানিয়েছিলেন। তারপরেই মুখ্যমন্ত্রী ক্ষতিপূরণ ও চাকরির ঘোষণা করেন। পাশাপাশি ডিভিশনাল কমিশনারকে উচ্চপর্যায়ে তদন্ত ও একসপ্তাহের মধ্যে সেই রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

ভূপেশ বাঘেল মৃতের পরিবারের উদ্দেশ্যে লেখেন, "বিরানপুরের ঘটনা খুবই দুঃখজনক। ভূনেশ্বর শাহুর পরিবারের বেদনা আমাদের সকলের। ভূনেশ্বরের অবর্তমানে ওনার পরিবারের সদস্যদের নিরাপত্তা ও দেখাশোনা করার দায়িত্ব ভাগ করে নেওয়া আমাদের কর্তব্য।"

পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য রাজ্যবাসীর কাছেও আবেদন জানিয়েছেন বাঘেল। তিনি বলেন, আমাদের রাজ্য ছত্তিশগড় শান্তি ও সম্প্রীতির প্রতীক। সমাজ বিরোধীদের বিরুদ্ধে আমাদের সাম্প্রদায়িক হিংসা ভুলে শান্তি বজায় রাখতে হবে।

উল্লেখ্য, গত শনিবার দুপুরে দুই স্কুলপড়ুয়ার বচসা এবং মারামারি থেকে উত্তেজনা ছড়িয়েছিল বেমেতরায়। রাত গড়াতেই এই ঘটনাকে কেন্দ্র করে শহরের কয়েকটি অংশে গোষ্ঠীহিংসার ঘটনা ঘটে। খুন করা হয় ভুনেশ্বর শাহুকে।

বিরানপুরের কিছু জায়গায় এখনও অশান্তি অব্যাহত রয়েছে। শান্তি শৃঙ্খলা বজায় রাখতে প্রায় ১০০০ জন পুলিশ কর্মী মোতায়েন রয়েছে। এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে। ৪-৫ জনের বেশি কোথাও জমায়েত করতে দেওয়া হচ্ছে না।

ভূপেশ বাঘেল
দেবীর আশীর্বাদ পেতে জ্বলন্ত কয়লার উপর দিয়ে হাঁটলেন BJP নেতা সম্বিত পাত্র, দেখুন ভিডিও
ভূপেশ বাঘেল
ভারতীয় অর্থনীতিতে নয়া শঙ্কা! পূর্বাভাসে GDP বৃদ্ধির হার কমিয়ে ৫.৯% করল IMF

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in