Bulli Bai App: এখনই প্রতিবাদ করার, রুখে দাঁড়ানোর সময় - বুল্লি বাঈ অ্যাপ প্রসঙ্গে রাহুল গান্ধী

বুল্লি বাঈ অ্যাপের ক্ষেত্রে নিষ্ক্রিয়তার জন্য কেন্দ্রীয় সরকারের নিন্দা করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এই অ্যাপে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের মহিলাদের লক্ষ্যবস্তু করা হয়েছে।
Bulli Bai App: এখনই প্রতিবাদ করার, রুখে দাঁড়ানোর সময় - বুল্লি বাঈ অ্যাপ প্রসঙ্গে রাহুল গান্ধী
রাহুল গান্ধী ফাইল ছবি সংগৃহীত

বুল্লি বাঈ অ্যাপের ক্ষেত্রে নিষ্ক্রিয়তার জন্য কেন্দ্রীয় সরকারের নিন্দা করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এই অ্যাপে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের মহিলাদের লক্ষ্যবস্তু করা হয়েছে। এদিনের ট্যুইট বার্তায় রাহুল গান্ধী বলেন ঘৃণার বিরুদ্ধে কথা বলার সময় এসেছে এবং ভয় পাওয়া উচিত নয়।

কিছু ব্যক্তি বুল্লি বাঈ নামক অ্যাপে একটি নির্দিষ্ট সম্প্রদায়ের বেশ কয়েকজন মহিলার প্রোফাইল পোস্ট করার পরে প্রতিবাদস্বরূপ গান্ধী একথা জানান।

রাহুল গান্ধী বলেন, "মহিলাদের অবমাননা এবং সাম্প্রদায়িক বিদ্বেষ তখনই বন্ধ হবে যখন আপনি সোচ্চার কণ্ঠে এর বিরুদ্ধে রুখে দাঁড়াবেন। বছর বদলেছে, তাই নিজের ভবিষ্যৎ পরিবর্তন করুন এবং এখনই কথা বলার সময়।"

এনসিপি নেতা নবাব মালিক টুইট করে জানিয়েছেন, "#SulliDeals-এ অনলাইনে কণ্ঠস্বর মুসলিম মহিলাদের নিলাম করা দেখে বিরক্তির বাইরে এবং আমি দুই ভুক্তভোগীর সাথে টেলিফোনিক কথোপকথনও করেছি। আমি স্বরাষ্ট্রমন্ত্রী @Dwalsepatil জীকে লিখব এবং তদন্তের দাবি জানাব। মহারাষ্ট্র সব সময় দেশের মহিলাদের পাশে দাঁড়াবে!

কংগ্রেসের এক কর্মী, যাদের প্রোফাইল পোস্ট করা হয়েছিল, দিল্লি পুলিশকে ট্যাগ করে টুইট করেছেন যে তাঁরা আগে অভিযোগ জানালেও সে অভিযোগ উপেক্ষা করা হয়েছিল। "হাই @DelhiPolice। এই ব্যক্তি ইতিমধ্যেই আমার নিলামের আয়োজন করেছে এবং আমার উপর ঘৃণ্য অশ্লীল মন্তব্য করে আমাকে হয়রানি করেছে। আমি আপনার কাছে গত মে মাসে একটি এফআইআর দায়ের করেছি, কিন্তু আপনারা কিছুই করেননি। এখন আবারও তারা একই কাজ করছে। মহিলাদের রক্ষা করা ভালো কাজ। আপনি কি এখন অন্তত কিছু করবেন?"

মুসলিম মহিলাদের অবমাননা করার লক্ষ্যে ওয়েব পেজ "বুল্লি বাঈ" এর উপর দিল্লি পুলিশের কাছে একজন মহিলা সাংবাদিকের অভিযোগ দায়ের করার পরে, কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেছেন যে হোস্টিং প্ল্যাটফর্ম গিটহাব বুলি বাঈ যিনি তৈরি করেছিলেন তাকে ব্লক করেছে।

GitHub-এ নির্মিত "বুলি বাঈ", ১ জানুয়ারীতে পপ আপ হয়, যেখানে সাংবাদিক, সমাজকর্মী, ছাত্র এবং বিখ্যাত ব্যক্তিত্ব সহ অনেক মহিলা ছবি এবং সঙ্গে অবমাননাকর বিষয়বস্তু পোস্ট করা হয়৷

শনিবার গভীর রাতে, শিবসেনার রাজ্যসভার সদস্য প্রিয়াঙ্কা চতুর্বেদীর টুইটের উদ্ধৃতি দিয়ে, বৈষ্ণব বলেছেন: "GitHub আজ সকালেই ব্যবহারকারীকে ব্লক করার বিষয়টি নিশ্চিত করেছে। CERT এবং পুলিশ কর্তৃপক্ষ এই বিষয়ে কড়া ব্যবস্থা নিচ্ছে।”

রাহুল গান্ধী
Bulli Bai App: ব্লক করা হল মুসলিম মহিলাদের অবমাননাকারী অ্যাপ, আরও কড়া পদক্ষেপ দাবী রাজনৈতিক মহলের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in