Andhra Pradesh: বিজেপিকে ক্ষমতায় আনুন, ৫০ টাকায় মদ পাবেন, প্রতিশ্রুতি রাজ্য সভাপতির

তাঁর অভিযোগ, মদের বোতলের দাম ২০০ টাকা। অথচ মদের মান অত্যন্ত খারাপ। তাঁদের সরকার যদি ক্ষমতায় আসে, এই পরিস্থিতি বদলে যাবে। সুদিন ফিরিয়ে দেবে এবং পকেটে বাঁচিয়ে দেবে সরকার।
Andhra Pradesh: বিজেপিকে ক্ষমতায় আনুন, ৫০ টাকায় মদ পাবেন, প্রতিশ্রুতি রাজ্য সভাপতির
অন্ধ্রপ্রদেশের বিজেপি সভাপতি সোমু বীররাজুছবি সংগৃহীত

বিজেপি ক্ষমতায় এলেই সস্তা হয়ে যাবে মদ। এমনই প্রতিশ্রুতি দিলেন অন্ধ্রপ্রদেশের বিজেপি সভাপতি সোমু বীররাজু। এক জনসভায় এই অদ্ভুত প্রস্তাব দিয়েছেন তিনি।

কী বলেছেন অন্ধ্রপ্রদেশের বিজেপি সভাপতি? মঙ্গলবার এক জনসভায় রাজ‍্যে জগন্মোহন রেড্ডির সরকারকে বিঁধে তিনি অভিযোগ করেন, মদের বোতলের দাম ২০০ টাকা। অথচ মদের মান অত্যন্ত খারাপ। তাঁদের সরকার যদি ক্ষমতায় আসে, এই পরিস্থিতি বদলে যাবে। তাঁর আবেদন, বিজেপিকে এক কোটি ভোট দিলে আমরা আপনাদের ৭০ টাকায় মদের ব্যবস্থা করে দেব। যদি তাতে যথেষ্ট লভ্যাংশ থাকে, তাহলে ৫০ টাকাতেও মিলতে পারে মদ।

বিধানসভা নির্বাচনের আগেই এহেন প্রতিশ্রুতিতে শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্যে। সাধারণত নির্বাচনী প্রতিশ্রুতিতে থাকে রাজ্যের উন্নয়ন, সাধারণ মানুষের উন্নয়ন, চাকরির ব্যবস্থা, একশো দিনের কাজ বা এই ধরণের কোনও সরকারি প্রকল্প অথবা সাধারণ মানুষের উন্নয়ন সংক্রান্ত নানা কথা। কিন্তু এই বিজেপি নেতার বিচিত্র প্রতিশ্রুতিতে প্রশ্ন উঠছে যে, নির্বাচনী বৈতরণী পেরোনোর জন্য এই ধরনের কোনো প্রতিশ্রুতি দেওয়া যায় কিনা।

অন্ধ্রপ্রদেশের বিধানসভা নির্বাচন এখনও দেরি আছে, ২০২৪ সালে। কিন্তু প্রচারে কোনও ঘাটতি রাখতে চাইছে না গেরুয়া শিবির। দুই বছর আগে থেকেই জোরকদমে প্রচার শুরু করে দিয়েছে বিজেপি। মঙ্গলবার বিজেপি নেতা আরও বলেন, রাজ্যবাসীকে মাসে ১২ হাজার টাকা খরচ করতে হচ্ছে মদ কিনতে। তাঁর অভিযোগ, রাজ্যের শাসক দলের অনেক নেতাই মদের কারখানা চালান বেনামে। সরকার ওই সব কারখানা থেকে সস্তায় মদ কিনে বিক্রি করে চড়া দামে। তাছাড়া নকল ব্র্যান্ডের মদ বেশি দামে বিক্রি হলেও আসল ও পরিচিত ব্র্যান্ড পাওয়া যায় না রাজ্যে।

রাজ্যে প্রায় ১ কোটি মদের ক্রেতা আছেন। তিনি জানিয়েছে, যদি ওই ১ কোটি মানুষ তাঁদের ভোট দিয়ে ক্ষমতায় আনেন, তাহলে তাঁদের সুদিন ফিরিয়ে দেবে এবং পকেটে বাঁচিয়ে দেবে সরকার।

অন্ধ্রপ্রদেশের বিজেপি সভাপতি সোমু বীররাজু
Uttar Pradesh: ৩০০-র বেশি আসন জেতার দাবির পরেও মোদীর একাধিক সফর বলছে রাজ্য নিয়ে চিন্তিত বিজেপি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in