BJP বিধায়ক বিক্রম সাইনির বিধানসভার সদস্য পদ বাতিল

এর আগে, ২৯ অক্টোবর রামপুর আসনটিকে খালি হিসেবে ঘোষণা করা হয়েছে। ২৭ অক্টোবর এই কেন্দ্রের বিধায়ক প্রবীণ সমাজবাদী পার্টি নেতা আজম খানকে ঘৃণা সূচক বক্তৃতা মামলায় তিন বছরের কারাবাসের সাজা দেওয়া হয়েছে।
বিজেপি বিধায়ক বিক্রম সাইনি
বিজেপি বিধায়ক বিক্রম সাইনিগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

মুজাফফরনগর দাঙ্গায় দোষী সাব্যস্ত হওয়ায় ২ বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে খাতৌলি বিজেপি বিধায়ক বিক্রম সাইনিকে। এরপরই বিধানসভার সদস্যপদ থেকে তাঁকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সরকার।

সোমবার গভীর রাতে উত্তরপ্রদেশ বিধানসভা সচিবালয়ের তরফ থেকে খাতৌলি আসনটিকে খালি ঘোষণা করার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১১ অক্টোবর থেকে খাতৌলি আসনটিকে খালি হিসেবে বিবেচনা করা হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য, ১১ অক্টোবর সাংসদ/বিধায়কদের বিশেষ আদালত মুজাফফরনগর দাঙ্গা মামলায় সাহানিকে দোষী সাব্যস্ত করে ২ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছিল।

এর আগে, ২৯ অক্টোবর রামপুর আসনটিকে খালি হিসেবে ঘোষণা করেছিল যোগী সরকার। ২৭ অক্টোবর এই কেন্দ্রের বিধায়ক প্রবীণ সমাজবাদী পার্টি নেতা আজম খানকে ঘৃণা সূচক বক্তৃতা মামলায় তিন বছরের কারাবাসের সাজা দেওয়া হয়েছে। এর দুদিন পরই তাঁর বিধানসভার সদস্য পদ খারিজ করে দেওয়া হয়েছে।

এর পরপরই আরএলডি প্রধান জয়ন্ত চৌধুরী বিধানসভার স্পিকার সতীশ মহানাকে চিঠি লেখেন। প্রশ্ন তোলেন, রামপুরের বিধায়ক আজম খানকে আদালত সাজা দেওয়ার পরই অযোগ্য ঘোষণা করা হলে, সাইনিকে অযোগ্য ঘোষণা করা হবে না কেন? এরপরই সাইনির সদস্য পদ বাতিল করে খাতৌলি কেন্দ্রটিকে খালি ঘোষণা করা হয়।

বিজেপি বিধায়ক বিক্রম সাইনি
Muzaffarnagar Riots: দোষী সাব্যস্ত BJP বিধায়ক বিক্রম সাইনি সহ ১২ জন, অস্বস্তিতে গেরুয়া শিবির
বিজেপি বিধায়ক বিক্রম সাইনি
Muzaffarnagar Riots: কোনো কারণ না দেখিয়েই ৭৭ মামলা প্রত্যাহার যোগী সরকারের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in