Udhayanidhi: ‘আদানি-মণিপুর থেকে নজর ঘোরাতে আমার মন্তব্য বিকৃত করে প্রচার করছে BJP’: স্ট্যালিন-পুত্র

People's Reporter: উদয়নিধি বলেন, সম্মানীয় পদে থেকেও আমার নামে মিথ্যে অপবাদ ছড়ানোর জন্য আমার উচিত ওদের (বিজেপি নেতৃত্ব) নামে ক্রিমিনাল মামলা-সহ আরও অনেক মামলা দায়ের করা।
উদয়নিধি স্ট্যালিন
উদয়নিধি স্ট্যালিনফাইল ছবি

ফের মোদী সরকারকে কটাক্ষ করে মুখ খুললেন ডিএমকে নেতা তথা তামিলনাড়ুর ক্রীড়ামন্ত্রী উদয়নিধি স্ট্যালিন। দেশের নাম বদল, সনাতন ধর্ম নিয়ে মাতামাতি করে মোদী সরকার আসলে আদানি, মণিপুরের মতো গুরুত্বপূর্ণ বিষয় থেকে মানুষের দৃষ্টি ঘোরাতে চায় বলে দাবি করলেন তিনি। পাশাপাশি, সনাতন ধর্ম নিয়ে করা তাঁর মন্তব্যকে বিকৃত করে ব্যবহার করছে বিজেপি বলে অভিযোগ করলেন এমকে স্ট্যালিন-পুত্র।

কয়েকদিন আগেই তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের ছেলে উদয়নিধি স্ট্যালিন সনাতন সনাতন ধর্মকে ডেঙ্গু ও ম্যালেরিয়ার মতো রোগের সঙ্গে তুলনা করেন। তিনি বলেন, “সনাতন ধর্ম সামাজিক বিচারের ধারণার বিরোধী এবং একে অবিলম্বে দেশ থেকে নির্মূল করে দেওয়া উচিত।”

উদয়নিধির এই মন্তব্যকে ঘিরে চরম বিতর্ক শুরু হয়। রাজস্থানের এক দলীয় সমাবেশ থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, “সনাতন ধর্ম নিয়ে ডিএমকে প্রধান এমকে স্ট্যালিনের পুত্রের মন্তব্য থেকেই স্পষ্ট যে বিরোধী ইন্ডিয়া শিবির হিন্দুত্বকে ঘৃণা করে এবং এটা আমাদের ঐতিহ্যের উপর আক্রমণ।”

কিন্তু নিজের মন্তব্যে অনড় উদয়নিধি। বৃহস্পতিবার আবারও বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দেগে তিনি জানান, “গত ৯ বছরে আপনাদের (বিজেপি) করা সমস্ত প্রতিশ্রুতিই মিথ্যা। এখন দেশ জুড়ে এই ফ্যাসিস্ট বিজেপি সরকারের বিরুদ্ধে একটাই প্রশ্ন উঠছে, দেশের মানুষের কল্যাণের জন্য আপনারা ঠিক কী করেছেন? TNPWAA কনফারেন্সে আমার করা মন্তব্যকে বিকৃত করে ‘গণহত্যায় উস্কানিমূলক’ মন্তব্য বলে প্রচার করছেন বিজেপি নেতারা। নিজেদের পিঠ বাঁচানোর জন্য ওরা এখন ওটাকেই অস্ত্র হিসেবে ব্যবহার করছে।”

তিনি আরও বলেন, “সম্মানীয় পদে থেকেও আমার নামে মিথ্যে অপবাদ ছড়ানোর জন্য আমার উচিত ওদের (বিজেপি নেতৃত্ব) নামে ক্রিমিনাল মামলা-সহ আরও অনেক মামলা দায়ের করা। কিন্তু আমি এখন বুঝে গিয়েছি, এটাই ওদের বেঁচে থাকার কৌশল। ওরা অন্য কোনওরকমভাবে টিকে থাকতে পারে না। তাই আমি আর মামলা করিনি।”

প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে উধয়নিধি বলেন, “মোদী অ্যান্ড কোং সংসদীয় নির্বাচনে জয়ের জন্য এইসব অপবাদ ছড়ানোর উপরেই নির্ভরশীল। গত ৯ বছরে নরেন্দ্র মোদী কী করেছেন? ইচ্ছে হলেই নোট বাতিল করেছেন, কুঁড়েঘর লোকাতে প্রাচীর গড়েছেন, নতুন সংসদ ভবন তৈরি করে সেখানে রাজদণ্ড স্থাপন করেছেন দেশের নাম পরিবর্তন নিয়ে ছেলেখেলা করছেন, সীমান্তে দাঁড়িয়ে সাদা পতাকা দেখাচ্ছেন।”

উদয়নিধি স্ট্যালিন
Adani: আদানিকে অতিরিক্ত ৪ হাজার কোটি টাকা দিয়েছে গুজরাত সরকার! অভিযোগ কংগ্রেসের
উদয়নিধি স্ট্যালিন
Tripura By-Election: ভোটে লাগামছাড়া কারচুপি বিজেপির - প্রতিবাদে ভোটগণনা বয়কটে বামেরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in