Bihar: বিধান পরিষদ নির্বাচনে মেলেনি আসন - জোটসঙ্গী বিজেপি-জেডি(ইউ)-র বিরুদ্ধে ক্ষুব্ধ জিতন রাম মাঝি

গতকাল মাঝি বলেন, "বিজেপি এবং জেডি-ইউ যেভাবে নিজেদের মধ্যে আসন ভাগাভাগি করেছে এবং জোটের অন্য কোনো অংশীদারকে আসন দেবার বিষয়ে বিবেচনা করেনি তা আমাদের দলের জন্য হতাশাজনক।
জিতন রাম মাঝি
জিতন রাম মাঝিফাইল চিত্র - সংগৃহীত

বিহারে আসন্ন বিধান পরিষদ নির্বাচনে আসন বন্টন নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং হিন্দুস্তানি আওয়াম মোর্চা (এইচএএম) সুপ্রিমো জিতন রাম মাঝি। সোমবার এনডিএ জোটের অংশীদার, বিজেপি এবং জেডি-ইউ-এর সাথে এমএলসি নির্বাচনে আসন ভাগাভাগির বিষয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেন।

গতকাল মাঝি বলেন, "বিজেপি এবং জেডি-ইউ যেভাবে নিজেদের মধ্যে আসন ভাগাভাগি করেছে এবং জোটের অন্য কোনো অংশীদারকে আসন দেবার বিষয়ে বিবেচনা করেনি তা আমাদের দলের জন্য হতাশাজনক। আমরা এবং মুকেশ সাহানির ভিআইপি বিহারের বর্তমান এনডিএ সরকারের জোটের অংশীদার। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে আমাদের এই বৈঠকে জানানো হয়নি।”

তিনি আরও বলেন, "বৈঠকে যে সিদ্ধান্তই নেওয়া হোক না কেন, জোটের সব শরিকদের উপস্থিতিতে তা নেওয়া হলে তা আমাদের জন্য সন্তোষজনক হত। দুর্ভাগ্যবশত তা হয়নি। তারা আমাদের আমন্ত্রণ না করায় আমাদের খারাপ লাগছে। এইচএএম-এর দিক থেকে বলতে পারি, আমরা কোনো আসন দাবি করতাম না।"

এর আগে রবিবার ভিআইপি প্রধান মুকেশ সাহানি ঘোষণা করেন, তাঁর দল স্থানীয় সংস্থার অধীনে আসা বিধান পরিষদ নির্বাচনের ২৪ টি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করবে। কারণ ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এবং জনতা দল-ইউনাইটেড (জেডি-ইউ) ভিআইপি-কে কোনও আসন দেয়নি।

সাহানি আরও অভিযোগ করেন, বিজেপি তাকে পিছন থেকে ছুরি মেরেছে। এর নেতারা তাকে হত্যাও করতে পারে।

গত শনিবার বিধান পরিষদ নির্বাচনের জন্য বিজেপি এবং জেডি-ইউ-এর মধ্যে আসন রফা হয়। যে রফা অনুসারে বিজেপির জন্য বরাদ্দ হয়েছে ১৩টি আসন। অন্যদিকে জেডি(ইউ)-এর জন্য বরাদ্দ হয়েছে ১১টি আসন। বিজেপি নিজস্ব কোটা থেকে রাষ্ট্রীয় লোক জনশক্তি পার্টিকে ১টি আসন দিয়েছে।

জিতন রাম মাঝি
ভোটের আগে দলিত বাড়িতে খেতে যাওয়া নেতারাই অন্যসময় দলিতদের মুখের গ্রাস কেড়ে খায়: জিতন রাম মাঝি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in