Bihar: এনডিএ-র শরিকি বিবাদ - VIP নেতাকে LJP-র উদাহরণ দিয়ে হুঁশিয়ারি JDU সাংসদের

বিহারে এনডিএ শরিকদের মধ্যে রাজনৈতিক বাদানুবাদ চলছেই। সোমবার এনডিএ শরিক বিকাশশীল ইন্সান পার্টির (ভিআইপি) সভাপতি মুকেশ সাহানী অভিযোগ করেছিলেন এনডিএ-তে তাঁকে যথেষ্ট সম্মান দেওয়া হচ্ছেনা।
ভিআইপি প্রধান মুকেশ সাহানী
ভিআইপি প্রধান মুকেশ সাহানীফাইল ছবি - মুকেশ সাহানী ভিআইপি পার্টি ফেসবুক পেজের সৌজন্যে

বিহারে এনডিএ শরিকদের মধ্যে রাজনৈতিক বাদানুবাদ চলছেই। সোমবার এনডিএ শরিক বিকাশশীল ইন্সান পার্টির (ভিআইপি) সভাপতি মুকেশ সাহানী অভিযোগ করেছিলেন এনডিএ-তে তাঁকে যথেষ্ট সম্মান দেওয়া হচ্ছেনা। এই ঘটনার পরেই মঙ্গলবার জেডিইউ সাংসদ সুনীল কুমার পিন্টু মুকেশ সাহানীকে উদ্দেশ্য করে বলেন, এই ধরণের মন্তব্য করা থেকে যেন মুকেশ বিরত থাকেন। এলজেপিতে চিরাগ পাসোয়ানের কী অবস্থা হয়েছে তা তাঁর মনে রাখা উচিৎ।

জেডিইউ সাংসদ সুনীল কুমার ভিআইপি সভাপতিকে উদ্দেশ্য করে এদিন বলেন, যদি ভবিষ্যতে সাহানী প্রকাশ্যে এই ধরণের অসংগত মন্তব্য করেন সেক্ষেত্রে তাঁর দলের চার বিধায়ক এনডিএ-তে চলে যেতে পারেন। মুকেশ সাহানীর উচিৎ এলজেপি-র কথা মাথায় রেখে পরিস্থিতির পর্যালোচনা করা। চিরাগ পাসোয়ান এনডিএ থেকে আলাদা হয়ে চলতে চেয়েছিলো। যার ফলে তাঁর দলের পাঁচ সাংসদ তাঁকে ছেড়ে এনডিএ-তে চলে গেছে। আমার মনে হয় সাহানীও এই বিষয়ে লক্ষ্য রাখবে এবং ভবিষ্যতে আর ভুল করবে না।

তিনি আরও বলেন – সাহানীর দলের ৪ বিধায়কের কথা মনে রেখে নির্বাচনে হেরে যাওয়া সত্ত্বেও সাহানীকে মন্ত্রিত্ব দেওয়া হয়েছে। যদি এরপরেও সাহানী জোট সম্পর্কে প্রকাশ্যে অভিযোগ জানায় তাঁর উচিৎ মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসা। নীতিশ কুমার সেই সমস্যা মিটিয়ে দেবেন। কিন্তু তা না করে তিনি মিডিয়ার সামনে মুখ খুলছেন এবং এনডিএ-র শীর্ষ নেতৃত্ব সম্পর্কে আপত্তিকর মন্তব্য করছেন। তাঁর এই বক্তব্য সাধারণ মানুষের কাছে জোট সম্পর্কে ভুল বার্তা দিচ্ছে।

মুকেশ সাহানীর মন্তব্য প্রসঙ্গে নীতিশ কুমার মন্ত্রীসভার সদস্য ও বিজেপি নেতা রামপ্রীত পাসোয়ান জানিয়েছেন, মুকেশ সাহানী একজন জোট সদস্য। কিন্তু তার অর্থ এই নয় যে সরকারকে তাঁর সব দাবি মানতে হবে।

বিজেপি বিধায়ক হরি ভূষণ ঠাকুর জানিয়েছেন, নির্বাচনে হেরে যাওয়া সত্ত্বেও বিহার সরকারে মুকেশকে মন্ত্রিত্ব দেওয়া হয়েছে। মন্ত্রীসভায় থেকে তিনি এনডিএ বিরোধী কথা বলবেন তা কোনোভাবেই মেনে নেওয়া হবেনা। তিনি আরও বলেন, মুকেশ সাহানী আমাদের নেতা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সম্পর্কেও মন্তব্য করেছেন।

অবশ্য শুধু বিজেপি বা জেডিইউ নয়। নিজের দল ভিআইপি বিধায়ক রাজু কুমার সিং এবং মিশরি লাল যাদব আজ প্রকাশ্যে মুকেশ সাহানীর সমালোচনা করেছেন। তাঁর অভিযোগ, মুকেশ সাহানী কোনো সিদ্ধান্ত নেবার আগে দলের বিধায়কদের সঙ্গে আলোচনা করেন না।

প্রসঙ্গত, গতকাল বিহার বিধানসভার বাদল অধিবেশনের প্রথম দিনের অধিবেশন শেষ হবার পর মুকেশ সাহানী তাঁর দলের বিধায়কদের এনডিএ বিধায়কদলের বৈঠকে না যেতে নির্দেশ দেন। যে প্রসঙ্গে ভিআইপি বিধায়করা জানান, এনডিএ-কে নিয়ে কোনো আপত্তি থাকলে তা স্পষ্ট করে আমাদের জানান মুকেশ সাহানি।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in