Bank Privatization: ব্যাঙ্ক বেসরকারিকরণের প্রতিবাদ - ২১ জুলাই সংসদের সামনে বিক্ষোভের ডাক

সংসদের বর্ষাকালীন অধিবেশন শুরুর একদিন আগে, ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নস (UFBU)-এর পক্ষ থেকে ট্যুইটারে সরকারি ব্যাঙ্কের বেসরকারীকরণের বিরুদ্ধে প্রচারের আহ্বান জানানো হয়েছে।
ফাইল ছবি
ফাইল ছবি ছবি সৌজন্য দ্য ট্রিবিউন

সংসদের বর্ষাকালীন অধিবেশন শুরুর একদিন আগে, ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নস (UFBU)-এর পক্ষ থেকে ট্যুইটারে সরকারি ব্যাঙ্কের বেসরকারীকরণের বিরুদ্ধে প্রচারের আহ্বান জানানো হয়েছে। ইউনিয়নের এক শীর্ষ আধিকারিক একথা জানিয়েছেন।

অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (AIBEA) সাধারণ সম্পাদক সি এইচ ভেঙ্কটাচালম জানিয়েছেন ২১ জুলাই সংসদের সামনে একটি প্রতিবাদ সভার ডাক দেওয়া হয়েছে এবং অধিবেশন চলাকালীন ঘটনাবলীর উপর ভিত্তি করে ধর্মঘটের ডাক দেওয়া হবে।

সংসদের বর্ষাকালীন অধিবেশন ১৮ জুলাই শুরু হবে এবং যে বিলগুলি আনা হতে পারে তার মধ্যে একটি হল সরকারি ব্যাঙ্কগুলির বেসরকারীকরণ করা৷

ভেঙ্কটাচালাম আইএএনএসকে জানিয়েছেন, "ব্যাঙ্কারদের দ্বারা ট্যুইটার প্রচার শুরু হবে আগামী রবিবার, ১৭ জুলাই সকালে। বর্তমান সময়ে, আমাদের চিরাচরিত প্রচার পদ্ধতি ছাড়াও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচার করাও গুরুত্বপূর্ণ।" বিপুল সংখ্যক মানুষের কাছে পৌঁছানোর জন্য তিনি ইউনিয়ন সদস্যদের ইংরেজি এবং আঞ্চলিক ভাষায় টুইট করতে বলেছেন।

দীর্ঘদিন ধরেই বলা হচ্ছে সরকারি ব্যাংকগুলোকে পাঁচটি বড়ো ব্যাঙ্কে একীভূত করার সময় এসে গেছে।

সম্প্রতি, একটি সমীক্ষাপত্রে, ন্যাশনাল কাউন্সিল অফ অ্যাপ্লাইড ইকোনমিক রিসার্চ (NCAER) এর পুনম গুপ্তা এবং কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের অরবিন্দ পানাগরিয়া স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) ছাড়া সমস্ত সরকারি ব্যাঙ্কের বেসরকারীকরণের পক্ষে সওয়াল করেছেন।

তারা জানিয়েছেন, সম্পদের গুণমান এবং উচ্চতর রিটার্ন সহ দুটি ব্যাংক দিয়ে বেসরকারিকরণ শুরু করতে হবে এবং সরকার কর্তৃক অন্যান্য ব্যাংকগুলিতে বিনিয়োগের উদাহরণ হিসাবে পেশ করা হবে।

ফাইল ছবি
PSB Privatization: এসবিআই ছাড়া সব রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের বেসরকারিকরণ চাইছেন এই দুই অর্থনীতিবিদ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in