Babul Supriyo: সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন বাবুল সুপ্রিয়

মঙ্গলবার সকালে লোকসভার স্পীকার ওম বিড়লার বাড়িতে গিয়ে তিনি নিজের ইস্তফা পত্র জমা দেন। এদিনই এক ট্যুইট বার্তায় নিজের ইস্তফা দেবার কথা জানিয়েছেন প্রাক্তন বিজেপি, বর্তমান তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়।
Babul Supriyo: সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন বাবুল সুপ্রিয়
বাবুল সুপ্রিয় ছবি- অফিসিয়াল ফেসবুক পেজ

বিজেপি ছাড়ার পর এবার সাংসদ পদ থেকেও ইস্তফা দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। মঙ্গলবার সকালে লোকসভার স্পীকার ওম বিড়লার বাড়িতে গিয়ে তিনি নিজের ইস্তফা পত্র জমা দেন। এদিনই এক ট্যুইট বার্তায় নিজের ইস্তফা দেবার কথা জানিয়েছেন প্রাক্তন বিজেপি, বর্তমান তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়।

এই বছরের আগস্ট মাসে কেন্দ্রীয় মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হয় বাবুল সুপ্রিয়কে। এরপরেই বিজেপির সঙ্গে তাঁর সম্পর্কের অবনতি হয়। তিনি বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেন এবং বলেন, রাজনীতি না করেও মানুষের উপকারে আসা যায়। যদিও এর কিছুদিনের মধ্যেই সেপ্টেম্বর মাসের তৃতীয় সপ্তাহে তিনি তৃণমূলে যোগ দেন।

বাবুল সুপ্রিয়
Babul Supriyo: 'বিশ্বাসঘাতক' অথবা 'সম্পদ' - প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে নিয়ে দ্বিমত বিজেপি নেতৃত্ব

প্রসঙ্গত, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে রাজ্যের আসানসোল কেন্দ্র থেকে বিজেপি সাংসদ হিসেবে নির্বাচিত হন বাবুল সুপ্রিয়। তাঁকে কেন্দ্রীয় মন্ত্রীসভায় জায়গা দেওয়া হয়। ২০১৯ নির্বাচনেও একই কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন তিনি। যদিও কেন্দ্রীয় মন্ত্রীসভার সাম্প্রতিক সম্প্রসারণে তাঁকে মন্ত্রীসভা থেকে বাদ দেওয়া হয়।

গত ৩১ জুলাই বাবুল সুপ্রিয় তাঁর ফেসবুক পোস্টে লিখেছিলেন - 'চললাম.. Alvida…'। "সোশ্যাল ওয়ার্ক করতে গেলে রাজনীতিতে না থেকেও করা যায় - নিজেকে একটু গুছিয়ে নিই আগে তারপর..."। তিনি আরও লিখেছিলেন - প্রশ্ন উঠবেই কেনই বা রাজনীতি ছাড়তে গেছিলাম? মন্ত্রিত্ব চলে যাওয়ার সাথে তার কি কোনো সম্পর্ক আছে? হ্যাঁ আছে - কিছুটা তো নিশ্চয় আছে ! তঞ্চকতা করতে চাইনা তাই সে প্রশ্নের উত্তর দিয়ে গেলেই তা সঠিক হবে-আমাকেও তা শান্তি দেবে। ২০১৪ আর ২০১৯-এর মধ্যে অনেক ফারাক।

বাবুল সুপ্রিয়
Babul Supriyo: বিদায় বেলাতেও দিলীপ ঘোষকে ভাষা তোপ বাবুলের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in