অমিত শাহকে 'প্রধানমন্ত্রী' বলে ফেললেন আসামের মুখ্যমন্ত্রী, বিজেপির নতুন পরিকল্পনা, কটাক্ষ কংগ্রেসের

শুধু তাই নয়, অমিত শাহকে মঞ্চে স্বাগত করার সময়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'স্বরাষ্ট্রমন্ত্রী'ও বলে ফেলেন হিমন্ত বিশ্বশর্মা।
অমিত শাহকে 'প্রধানমন্ত্রী' বলে ফেললেন আসামের মুখ্যমন্ত্রী, বিজেপির নতুন পরিকল্পনা, কটাক্ষ কংগ্রেসের
অমিত শাহ ও হিমন্ত বিশ্বশর্মাফাইল চিত্র

আসামে বিজেপির সরকার গঠনের বর্ষপূর্তি অনুষ্ঠানে গিয়েছিলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শাহকে মঞ্চে স্বাগত করার সময় আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা অমিত শাহকে দেশের 'প্রধানমন্ত্রী' বলে সম্বোধন করেন ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'স্বরাষ্ট্রমন্ত্রী' বলেন। এই ঘটনার একটি ১৪ সেকেন্ডের ভিডিও নেট দুনিয়ার আসার সাথে সাথে ছড়িয়ে পড়েছে চারিদিকে। কংগ্রেস শুরু হয়েছে বিশ্বশর্মাকে ঘিরে কটাক্ষ। অস্বস্তির মুখে পড়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

সেদিন জনসভায় অসমিয়া ভাষায় বক্তৃতা করছিলেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। সেখানে কয়েকশো জনতার সামনে, ‘‘প্রধানমন্ত্রী অমিত শাহ, গৃহমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে আমার অভিনন্দন জানাই’’ বলে মন্তব্য করেন তিনি। সঙ্গে সঙ্গে তার সাফাই দিয়ে এক বিজেপি নেতা জানান, নেহাতই মুখ ফসকে এমনটা বলে ফেলেছেন মুখ্যমন্ত্রী। এই ভুল অনিচ্ছাকৃত।

প্রসঙ্গত, এই ঘটনাটির একটি ভিডিও আসামের কংগ্রেসের তরফে ট্যুইট করে বলা হয়েছে, সর্বানন্দ সোনওয়াল আসামের মুখ্যমন্ত্রী থাকাকালীন এক সাংসদ হিমন্ত বিশ্বশর্মাকে ‘মুখ্যমন্ত্রী’ বলে সম্বোধন করেছিলেন। পরে দেখা যায়, হিমন্ত নির্বাচনে জিতে মুখ্যমন্ত্রী হন। এবার ঠিক সেভাবেই অমিত শাহকে প্রধানমন্ত্রী বললেন হিমন্ত। তাহলে কি এবার বিজেপি প্রধানমন্ত্রী হিসাবে ভাবছে অমিত শাহকে! কংগ্রেসের দাবি, এটা হিমন্তের অনিচ্ছাকৃত ভুল নয়, বরং নতুন প্রচার পরিকল্পনা।

অমিত শাহ ও হিমন্ত বিশ্বশর্মা
কুতুব মিনারের নাম বদলে রাখা হোক 'বিষ্ণু স্তম্ভ' - অমিত শাহের কাছে স্মারকলিপি বিজেপি নেতার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.