Arvind Kejriwal: মদ দুর্নীতি মামলায় পঞ্চমবারের জন্য কেজরিওয়ালকে তলব করল ইডি

People's Reporter: এবার যদি কেজরিওয়াল হাজিরা না দেন, তাহলে তাঁর বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারীর পরোয়ানা বের করতে পারে ইডি, বলেই জানা গেছে।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি সংগৃহীত

ফের দিল্লি আবগারী দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হল অরবিন্দ কেজরিওয়ালকে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে। এই নিয়ে পঞ্চমবার দিল্লির মুখ্যমন্ত্রীকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর আগের চারবারের তলবে বিভিন্ন কারণ দেখিয়ে এড়িয়ে গিয়েছেন আপ সুপ্রিমো। এবার যদি কেজরিওয়াল হাজিরা না দেন, তাহলে তাঁর বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারীর পরোয়ানা বের করতে পারে ইডি, বলে জানা গেছে।

এর আগে ২০২৩ সালের ২ নভেম্বর কেজরিওয়ালকে প্রথম তলব করেছিল ইডি। তারপর ডিসেম্বরের ২১, জানুয়ারীর ৩ ও ১৩ তারিখ তাঁকে তলব করা হয়েছিল। সেই চারবার বিভিন্ন কারণ দেখিয়ে হাজিরা দেননি তিনি। প্রথম তলব এড়িয়ে যান মধ্যপ্রদেশের নির্বাচনী প্রচারের জন্য। দ্বিতীয়টি, ১০ দিনের জন্য তিনি 'বিপাসনা' কোর্স করার জন্য দিল্লির বাইরে যান। পরবর্তী তলবগুলো অবৈধ বলে এড়িয়ে যান তিনি।

চলতি মাসে চতুর্থবারের তলব পেয়ে কেজরিওয়াল এবং তাঁর দলের তরফ থেকে ইডির উদ্দেশ্যে প্রশ্ন করা হয়েছিল, কেন বারবার মুখ্যমন্ত্রীকে তলব করা হচ্ছে। তিনি এই মামলায় অভিযুক্ত নন। আপের তরফে বলা হয়েছিল, "লোকসভা নির্বাচনের প্রচার থেকে তাঁকে আটকাতে এটি করা হচ্ছে। ইডি বলেছে কেজরিওয়াল অভিযুক্ত নন, তাহলে কেন তাঁকে তলব করা হচ্ছে।“

উল্লেখ্য, এই মামলায় এর আগে ২০২৩ সালে এপ্রিলে কেজরিওয়ালকে টানা ন’ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছিল আর এক কেন্দ্রীয় সংস্থা সিবিআই। সেই প্রসঙ্গে কেজরিওয়াল জানিয়েছিলেন, "সিবিআই আমাকে মোট ৫৬ টি প্রশ্ন জিজ্ঞাসা করেছে। সবকিছুই জাল। কেস জাল। আমি নিশ্চিত যে তাদের কাছে আমার বিরুদ্ধে কিছু নেই, এক টুকরো প্রমাণও নেই।" 

প্রসঙ্গত, ইতিমধ্যেই আবগারি দুর্নীতি মামলায় দিল্লির তৎকালীন উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া এবং আপ সাংসদ সঞ্জয় সিংকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। দুজনই বর্তমানে দিল্লির তিহার জেলে রয়েছেন।

অরবিন্দ কেজরিওয়াল
Arvind Kejriwal: দিল্লি সরকারকে ফেলতে বিধায়কদের ২৫ কোটির টোপ - চাঞ্চল্যকর অভিযোগ কেজরীওয়ালের
অরবিন্দ কেজরিওয়াল
Hemant Soren: হেমন্ত সোরেনকে গ্রেফতার করল ইডি, ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in