AAP: ২ বছরের পুরনো মামলা সত্ত্বেও লোকসভা ভোটের আগেই কেন তলব? - ইডির সমন নিয়ে ক্ষুব্ধ কেজরিওয়াল

People's Reporter: কেজরিওয়াল বলেন, দু'বছরে বিজেপির এজেন্সিগুলি একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছে, গ্রেফতারও করেছে অনেককে কিন্তু তারা এখনও দুর্নীতির প্রমাণ খুঁজে পায়নি।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি সংগৃহীত

ইডি তল্লাশি নিয়ে বিজেপিকে তীব্র আক্রমণ করলেন আম আদমি পার্টির সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ইডির জারি করা সমন বেআইনি বলেও দাবি করেন আপ নেতা।

অরবিন্দ কেজরিওয়াল অভিযোগ করেন, "সকলেই দু'বছর ধরে শুনছেন দিল্লির আবগারি নীতির তদন্ত চলছে। এই দু'বছরে বিজেপির এজেন্সিগুলি একাধিক জায়গায় তল্লাশি চালিয়েছে, গ্রেফতারও করেছে অনেককে কিন্তু তারা এখনও দুর্নীতির প্রমাণ খুঁজে পায়নি। এমনকি এক পয়সাও উদ্ধার করতে পারেনি। যদি সত্যিই দুর্নীতি হয়ে থাকে তাহলে কোটি কোটি টাকা কোথায় গেল? সমস্ত টাকা কি হাওয়ায় উড়ে গেল?"

তিনি আরও বলেন, "আমার আইনজীবীরা আমাকে জানিয়েছেন যে ইডির জারি করা সমনগুলি বেআইনি। সেই জন্যই আমি হাজিরা দিইনি। ইডির নোটিশে হাজিরার বিষয়ে বিশেষ কিছু লেখা ছিল না। আর বেছে বেছে লোকসভা নির্বাচনের ঠিক আগেই আমাকে তলব করা হচ্ছে। আগে কেন তলব করা হয়নি?"

আপ সুপ্রিমো বলেন, "এই সংস্থাগুলি বেশ কয়েকজন আপ নেতাকে জেলে ঢুকিয়েছে তাও কল্পিত এক মামলায়। কারুর বিরুদ্ধে কোনো প্রমাণই নেই। তারা শুধু চাইছে বিরোধী দলের কোনো নেতাকে ধরে জেলে রাখতে। এখন বিজেপি চাইছে আমাকে গ্রেফতার করতে। আমার সবথেকে বড় শক্তি হলো আমার সততা। বিজেপি চাইছে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে সেই সততাকে কালিমালিপ্ত করতে"।

উল্লেখ্য, দিল্লির আপ সরকার প্রবর্তিত আবগারি নীতিতে ব্যাপক বেনিয়ম হয়েছে, এই অভিযোগের তদন্তে নামে ইডি। জিজ্ঞাসাবাদের জন্য কেজরিওয়ালকে তিন বার ডেকে পাঠায় ইডি। কিন্তু প্রতিবারই জিজ্ঞাসাবাদ এড়িয়ে যান দিল্লির মুখ্যমন্ত্রী। গত ২২ ডিসেম্বর সমন পাঠিয়ে আপ সুপ্রিমোকে বুধবার (৩ জানুয়ারি) ইডি অফিসে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু সেই সমন বেআইনি বলে অভিযোগ করে হাজিরা এড়িয়ে যান তিনি।

অরবিন্দ কেজরিওয়াল
Insaaf Brigade DYFI: '৭ তারিখে লড়াই হবে' - বামেদের ব্রিগেডের নতুন 'থিম সং'
অরবিন্দ কেজরিওয়াল
Petrol & Diesel Price: আপাতত জ্বালানী তেলের দাম কমার সম্ভাবনা নেই - কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in