Insaaf Brigade DYFI: '৭ তারিখে লড়াই হবে' - বামেদের ব্রিগেডের নতুন 'থিম সং'

People's Reporter: গানের মধ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি থেকে শুরু করে শিক্ষামন্ত্রীর জেলে যাওয়া সবই তুলে ধরেছে বামেরা।
প্রকাশিত বামেদের নতুন প্যারোডি
প্রকাশিত বামেদের নতুন প্যারোডিছবি - সংগৃহীত

প্রকাশ্যে এলো বামেদের ব্রিগেড সমাবেশের 'থিম সং'। টুম্পার পর এবার প্যারোডি গানটি নেওয়া হয়েছে সমরেশ বসুর প্রজাপতি সিনেমা থেকে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় সেই গানকে ভাইরাল করছেন বাম কর্মী সমর্থকরা।

আগামী ৭ জানুয়ারি বামেদের ব্রিগেড। লোকসভা নির্বাচনের আগে বামেরা নিজেদের শক্তিবৃদ্ধির অন্যতম হাতিয়ার হিসেবে দেখছে এই ব্রিগেডকে। কোচবিহার থেকে কলকাতা প্রায় ৩ হাজার কিলোমিটার পথ দু'মাস ধরে পায়ে হেঁটে কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সমাবেশ করতে চলেছে বাম যুবসংগঠন DYFI। তার আগে প্রকাশ্যে এলো ব্রিগেডের 'থিম সং'। সমরেশ বসুর প্রজাপতি সিনেমাতে ডিম-পাউরুটি' নামে একটি গান আছে। সেই গানের অনুকরণেই নতুন থিম সং তৈরি করেছে বামেরা।

গানের মধ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি থেকে শুরু করে শিক্ষামন্ত্রীর জেলে যাওয়া সবই তুলে ধরেছে বামেরা। এছাড়া কৃষক আত্মহত্যা, তৃণমূলের সাংসদদের সেলফি তোলা, চাকরি প্রার্থীদের ধর্না, কুনাল ঘোষের একের পর এক বিতর্কিত মন্তব্য সবই জায়গা করে নিয়েছে বামেদের নতুন প্যারোডিতে।

মমতা ব্যানার্জি-অভিষেক ব্যানার্জিকে আক্রমণের পাশাপাশি মোদীকেও প্যারোডির মাধ্যমে কটাক্ষ করেছে বামেরা। গানের কথাতেই বলা হয়েছে, যখন উত্তরপ্রদেশের হাথরসে নির্যাতিতাকে পুড়িয়ে দেওয়া হলো তখন প্রধানমন্ত্রী ফটো তুলতে ব্যস্ত ছিলেন। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে কিন্তু কেন্দ্র সরকার চুপ। দিল্লির বুকে কুস্তিগীরদের আন্দোলনের সময়ও বিজেপি নেতারা চুপ ছিলেন। সেই কারণে বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে রাজ্যের সকল মানুষকে ৭ জানুয়ারি ব্রিগেডে আসার ডাক দিয়েছে DYFI। সাত তারিখ 'লড়াই হবে' বলেই জানাচ্ছে বাম যুবসংগঠন।

অন্যদিকে, ব্রিগেড মাঠ পাওয়া নিয়ে প্রথমে সংশয় তৈরি হলেও পরে দু'দিনের জন্য ব্রিগেড মাঠ পায় ডিওয়াইএফআই। আগামী শনিবার থেকে সভামঞ্চের কাজ শুরু হবে। ওইদিন থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে কর্মী সমর্থকরা আসতে শুরু করবেন বলেই জানাচ্ছে বাম যুব সংগঠন। বুধবারের পর বৃহস্পতিবারও ব্রিগেড প্যারেড গ্রাউন্ড পরিদর্শনে যান মীনাক্ষী মুখার্জি সহ অন্যান যুব নেতৃত্ব। এছাড়া উপস্থিত ছিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

প্রকাশিত বামেদের নতুন প্যারোডি
TMC: ৭ জানুয়ারি সব অপমানের 'শেষ জবাব' দেব, সাংবাদিকরা তৈরি থাকুন: বিক্ষুব্ধ তৃণমূল বিধায়ক ব্যাপারী
প্রকাশিত বামেদের নতুন প্যারোডি
Adhir Ranjan Chowdhury: "গলা পর্যন্ত দুর্নীতিতে ডুবে গেছে তৃণমূল, বেরোনোর কোনও পথ নেই" - অধীর চৌধুরী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in