Karnataka: এইচ ডি দেবেগৌড়ার নাতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ! দায়ের FIR

People's Reporter: প্রথম দফার নির্বাচনের আগেই হাসন জেলার বিভিন্ন প্রান্তে একাধিক আপত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ে। ওই ভিডিও ক্লিপগুলিতে দেখা যাচ্ছে মহিলাদের ওপর যৌন নির্যাতন করা হচ্ছে।
প্রাজওয়াল রেভান্না
প্রাজওয়াল রেভান্নাছবি - সংগৃহীত

কর্ণাটকের হাসান কেন্দ্রে জনতা দল (সেকুলার)-র প্রার্থী তথা বিদায়ী সাংসদ প্রাজওয়াল রেভান্নার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে মামলা দায়ের করলেন এক মহিলা। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন প্রাজওয়াল।

কর্ণাটকের হাসান জেলার হোলেনরসিপুর থানায় প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়ার নাতি প্রাজওয়ালের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। মামলাকারীর অভিযোগ, ২০১৯-২০২২ সাল পর্যন্ত তাঁকে একাধিকবার যৌন হেনস্থার শিকার হতে হয়। দীর্ঘদিন ধরে তাঁর ওপর শারীরিক অত্যাচার চালানো হয়। শুধু তিনি একাই নন আরও অনেক মহিলার ওপর এই অত্যাচার করা হয়েছে বলে জানা যাচ্ছে।

সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন প্রাজওয়াল। এমনকি যে আপত্তিকর ভিডিও ভাইরাল হয়েছে তাও বিকৃত করা হয়েছে বলেই জানান জনতা দল (সেকুলার)-র নেতা।

প্রথম দফার নির্বাচনের আগেই হাসন জেলার বিভিন্ন প্রান্তে একাধিক আপত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ে। ওই ভিডিও ক্লিপগুলিতে দেখা যাচ্ছে মহিলাদের ওপর যৌন নির্যাতন করা হচ্ছে।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই কর্ণাটক সরকারকে দ্রুত পদক্ষেপের আর্জি জানায় রাজ্য মহিলা কমিশন। কমিশনের পক্ষ থেকে বলা হয়, সরকারের উচিত সিট গঠন করে তদন্ত করা।

কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া জানান, ইতিমধ্যেই সিট গঠন করা হয়েছে। তারা ওই আপত্তিকর ভিডিও-র তদন্ত করবে।

এই ভিডিও প্রকাশ্যে আসার পর জেডিএস-এর পাশাপাশি অস্বস্তিতে পড়েছে জোটসঙ্গী বিজেপি-ও। দলের একাধিক নেতা মনে করছেন এই 'সেক্স টেপ' নির্বাচনে বড় প্রভাব ফেলবে। তবে বিজেপি এই বিষয়ে প্রকাশ্যে কোনো প্রতিক্রিয়া দিতে রাজি হয়নি। তাদের তরফ থেকে বলা হয়েছে, দলের তরফ থেকে আমরা কোনো প্রতিক্রিয়া দেবো না। রাজ্য সরকার সিট গঠন করেছে। তারা তাদের মতো তদন্ত করবে। নিরপেক্ষ তদন্ত হোক।

অভিযোগ প্রকাশ্যে আসার পরই ভারত ছেড়েছেন প্রাজওয়াল রেভান্না। একাধিক মিডিয়ার প্রতিবেদন অনুযায়ী, এই মুহূর্তে জার্মানির ফ্রাঙ্কফুর্টে রয়েছেন তিনি।

গত ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় কর্ণাটকের ১৪টি আসনে ভোট হয়। যার মধ্যে হাসান কেন্দ্রটিও ছিল। আগামী ৭ মে, তৃতীয় দফায় বাকি ১৪টি কেন্দ্রে নির্বাচন হবে।

প্রাজওয়াল রেভান্না
চিকিৎসার গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগ! FIR দায়ের সুভাষ সরকারের চিকিৎসক-পুত্রের বিরুদ্ধে
প্রাজওয়াল রেভান্না
Telangana: প্রার্থীপদ প্রত্যাহার করাতে মুখ্যমন্ত্রীর দৌত্য, কংগ্রেসের আবেদনে সিপিআইএম-এর 'না'

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in