Telangana: প্রার্থীপদ প্রত্যাহার করাতে মুখ্যমন্ত্রীর দৌত্য, কংগ্রেসের আবেদনে সিপিআইএম-এর 'না'

People's Reporter: ভঙ্গীর আসন প্রসঙ্গে সিপিআইএম তেলেঙ্গানা রাজ্য সম্পাদক তাম্মিনেনি বীরভদ্রম জানিয়েছেন, আমরা এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করবো। এখনই প্রার্থীপদ প্রত্যাহার করার কোনও সিদ্ধান্ত হয়নি।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকীছবি সংগৃহীত

তেলেঙ্গানার ১৭ আসনের মধ্যে ১৬ আসনে কংগ্রেসকে সমর্থন করলেও ভঙ্গীর লোকসভা আসন থেকে প্রার্থী প্রত্যাহার করার বিষয়ে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেয়নি সিপিআইএম। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী এ রেভন্ত রেড্ডির অনুরোধ সত্বেও প্রার্থীপদ প্রত্যাহার করতে অস্বীকার করেছে সিপিআইএম।

ভঙ্গীর আসন প্রসঙ্গে সিপিআইএম তেলেঙ্গানা রাজ্য সম্পাদক তাম্মিনেনি বীরভদ্রম জানিয়েছেন, আমরা এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করবো। এখনই প্রার্থীপদ প্রত্যাহার করার কোনও সিদ্ধান্ত হয়নি। এই বিষয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আলোচনার পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এই প্রসঙ্গে সিপিআইএম রাজ্য সম্পাদক বীরভদ্রম আরও জানান, সাম্প্রতিক বিধানসভা নির্বাচনের সময় কংগ্রেস দুটি আসন ছাড়ার কথা জানালেও পরে সিপিআইএমকে দুটি আসন ছাড়েনি।

বিধানসভা নির্বাচনে কংগ্রেসের পক্ষ থেকে সিপিআইএম এবং সিপিআই-কে ১টি করে আসন ছাড়তে রাজি হয় কংগ্রেস। যা না মেনে জোট ছেড়ে বেরিয়ে যায় সিপিআইএম এবং ১৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে। যদিও কংগ্রেসের শর্ত মেনে নিয়ে সিপিআই ১টি আসনেই (কোঠাগুদেম) প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করে।

আসন বিতর্ক মেটাতে রাজ্যের মুখ্যমন্ত্রী ও কংগ্রেস নেতা এ রেভন্ত রেড্ডি রাজ্য সিপিআইএম নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন এবং ভঙ্গীর আসন থেকে প্রার্থীপদ প্রত্যাহারের বিষয়ে অনুরোধ করেন।

রেবন্ত রেড্ডি আরও জানান, এআইসিসি নেতৃত্বের নির্দেশে তিনি রাজ্য সিপিআইএম নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেছেন এবং বিজেপিকে পরাস্ত করতে সিপিআইএম-এর কাছে সমর্থন চেয়েছেন। তিনি আশা করেন, আগামী কালের মধ্যে এই বিষয়ে মীমাংসা হয়ে যাবে।

এর আগে গত ১৯ এপ্রিল রাজ্যের উপ মুখ্যমন্ত্রী মাল্লুর ভাট্টি বিক্রমারকা সিপিআইএম নেতৃত্বের সঙ্গে বৈঠক করে এবং প্রার্থীপদ প্রত্যাহারের বিষয়ে অনুরোধ জানান। যদিও সিপিআইএম নেতৃত্ব ওই প্রার্থীপদ প্রত্যাহার করতে অসম্মতি জানান।

প্রাথমিকভাবে সিপিআইএম জানিয়েছিল রাজ্যের ১৭ আসনেই তারা একক শক্তিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। যদিও এখনও পর্যন্ত শুধুমাত্র ভঙ্গীর কেন্দ্রেই প্রার্থী ঘোষণা করেছে সিপিআইএম।

ভঙ্গীর কেন্দ্র থেকে সিপিআইএম প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন মহম্মদ জাহাঙ্গীর। কংগ্রেসের পক্ষ থেকে এই কেন্দ্রে চামালা কিরণ কুমার রেড্ডির নাম প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

- with Agency inputs

ছবি - প্রতীকী
Lok Sabha Polls 24: তৃতীয় দফায় রাজ্যের ৪ সহ মোট ৯৫ আসনে ভোট, একটি কেন্দ্রে প্রার্থী সংখ্যা ৭৭
ছবি - প্রতীকী
Lok Sabha Polls 24: ব্যাঙ্গালোরের তিন কেন্দ্রেই বুথমুখী হলেন না অর্ধেক ভোটার! কারণ কী?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in