Akhilesh Yadav: 'বিজেপি ক্ষমতা ছাড়ো' - বিহারে পালাবদলে উত্তরপ্রদেশে আশাবাদী অখিলেশ যাদব

গতকাল বিহারে জেডিইউ বিজেপি সরকারের পতনের পর অখিলেশ বলেন, এটা শেষের শুরু। স্বাধীনতা আন্দোলনের সময় তৈরি করা ‘ইংরেজ ভারত ছাড়ো' স্লোগানের আদলে এবার 'বিজেপি ক্ষমতা ছাড়ো' বলার সময় এসেছে।
কনৌজে জনসভায় অখিলেশ যাদব
কনৌজে জনসভায় অখিলেশ যাদব ছবি অখিলেশ যাদবের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বিহারে সরকার পরিবর্তন উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টিকেও (এসপি) 'আশাবাদী' করে তুলেছে। এসপি সভাপতি অখিলেশ যাদব বিহারে বিজেপি-জেডি(ইউ)-এর জোট ভেঙে যাওয়াকে ভারতীয় রাজনীতির জন্য একটি "ভাল সূচনা" হিসেবে অভিহিত করেছেন৷

গতকাল বিহারে জেডিইউ বিজেপি সরকারের পতনের পর অখিলেশ বলেন, এটা শেষের শুরু। স্বাধীনতা আন্দোলনের সময় তৈরি করা ‘ইংরেজ ভারত ছাড়ো' স্লোগানের আদলে এবার 'বিজেপি ক্ষমতা ছাড়ো' বলার সময় এসেছে।

কনৌজে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, অখিলেশ বলেন: “এখন সমস্ত বিজেপি সমর্থকদের বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মূল পদে নিয়োগ করা হচ্ছে। আমাদের সম্প্রদায়ের কাউকে আর পোস্টিং দেওয়া হচ্ছে না।"

তিনি সতর্ক করে দিয়ে বলেন: "এরা যদি আরও শক্তিশালী হয়, তাহলে আপনার ভোটের অধিকারও কেড়ে নেওয়া হতে পারে। জনগণের এই ধরনের সম্ভাবনাকে হালকাভাবে নেওয়া উচিত নয় কারণ ভারতের প্রতিবেশী অনেক দেশে ঠিক এই ঘটনাই ঘটেছে।"

কনৌজে জনসভায় অখিলেশ যাদব
Bihar: 'বিশ্বাসঘাতকতার' ৬ টি অডিও প্রকাশ হবে, বিজেপিকে নিশানা করে দাবি JD(U)-র

কর্পোরেটদের কাছে সরকারি সংস্থা বিক্রি করার জন্য ক্ষমতাসীন বিজেপিকেও নিশানা করেছেন অখিলেশ। তিনি বলেন, গেরুয়া পার্টি যেভাবে রেলওয়ে, এয়ারপোর্ট, এয়ারলাইন্সের মতো সরকারি প্রতিষ্ঠান বিক্রি করছে, এরপর এমন একটা সময় আসবে যখন জনগণের সঙ্গে ক্রীতদাসের মতো আচরণ করা হবে।

অখিলেশ বলেন, "যদি সবকিছু তাদের (বিজেপি) নিয়ন্ত্রণে থাকে তাহলে আমরা সবাই দাসে পরিণত হব।"

তিনি আরও বলেন: "আগামী দিনগুলিতে সরকার আপনার গম কিনবে না, বেসরকারি লোকেরা আপনার গম কিনবে।" অখিলেশ বলেন, "এই সরকার শিল্পপতিদের সরকার। বিজেপি ক্ষমতায় আসার পর থেকে দেশে দ্রব্যমূল্য বেড়েছে। ডিজেল-পেট্রোল থেকে শুরু করে গ্যাস সিলিন্ডার, দুধ, দই-সবকিছুই দামি হয়ে গেছে। কৃষকরা কৃষিতে ক্ষতির সম্মুখীন হচ্ছেন। কৃষকরা ফসলের দাম পাচ্ছেন না। শুধু তাই নয়, সেনাবাহিনীতে অগ্নিবীর প্রকল্প চালু করে বিজেপি সরকার যুবকদের সাথে প্রতারণা করেছে।”

তিনি বলেন: "আগামী সময়ে, এই সরকার পুলিশ এবং পিএসি নিয়োগের ক্ষেত্রেও একই ধরনের স্কিম আনবে। এই সরকার চুক্তিতে সরকারি চাকরিও করেছে। যুবকরা চাকরি পাচ্ছে না। বিপুল সংখ্যক যুবক বেকার। বিজেপি সরকার শুধু শিল্পপতিদের কল্যাণে কাজ করছে।"

কনৌজে জনসভায় অখিলেশ যাদব
Bihar: নজরে ২০২৪, জাতভিত্তিক জনগণনাকে কেন্দ্র করেই BJP-র সঙ্গে দূরত্ব, কাছাকাছি JD(U)-RJD

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in