Bihar: 'বিশ্বাসঘাতকতার' ৬ টি অডিও প্রকাশ হবে, বিজেপিকে নিশানা করে দাবি JD(U)-র

JD(U) হাতে যে ৬ টি টেলিফোনে কথোপকথনের রেকর্ডিং রয়েছে, তা বিধায়করা নিজেরাই রেকর্ড করেছিলেন। ওই টেলিফোনিক কথাবার্তায় সংশ্লিষ্ট বিধায়কদের কোটি কোটি টাকা ছাড়াও মন্ত্রী করার লোভনীয় প্রস্তাব দেওয়া হয়।
নীতিশ কুমার
নীতিশ কুমারগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বিহারে বিজেপি ও জেডি(ইউ)-র জোট সরকার ভেঙে গেছে। দীর্ঘ টানাপোড়নের পর মঙ্গলবারের এই ঘটনার পর BJP-র বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগ এনেছে নীতিশ কুমারের দল জেডি(ইউ)।

সূত্রের খবর, JD(U) দলের শীর্ষ নেতৃত্বের কাছে ৬ টিরও বেশি অডিও রেকর্ডিং রয়েছে। যে অডিওতে, মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের বিরুদ্ধে বিদ্রোহ করার জন্য তাঁর দলের বিধায়ক এবং এক মন্ত্রীকে 'লাভজনক' প্রস্তাব দেওয়া হয়েছে।

জানা যাচ্ছে, JD(U) হাতে যে ৬ টি টেলিফোনে কথোপকথনের রেকর্ডিং রয়েছে, তা বিধায়করা নিজেরাই রেকর্ড করেছিলেন। ওই টেলিফোনিক কথাবার্তায় সংশ্লিষ্ট বিধায়কদের কোটি কোটি টাকা ছাড়াও মন্ত্রী করার লোভনীয় প্রস্তাব দিয়েছিলেন একটি নির্দিষ্ট দলের নেতারা।

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগের পরেই ওই 'নির্দিষ্ট দলের' কার্যকলাপ প্রকাশ করবেন নীতিশ কুমার। তিনি তুলে ধরবেন, কিভাবে তার সরকারকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র চালানো হয়েছে। আর ষড়যন্ত্রের বিরুদ্ধে দাঁড়াতে সরকার ভাঙতে বাধ্য হয়েছেন তিনি।

প্রসঙ্গত, একদা নীতিশ কুমারের আস্থাভাজন ছিলেন আর সি পি সিং (RCP Singh)। কিন্তু, ২০১৯-এ BJP-র জোট সরকার ক্ষমতায় আসার পরেই বিবাদ শুরু হয়। নীতিশ কুমার এবং দলীয় নির্দেশ অমান্য করে মোদীর মন্ত্রীসভার সদস্য হন তিনি। তারপর থেকেই নীতিশ কুমারের সঙ্গে তাঁর দূরত্ব বাড়তে শুরু হয়। আর সি পি সিং-এর এহেন কার্যকলাপের পিছনে BJP-র হাত রয়েছে বলে মনে করে।

নীতিশ কুমার
Bihar: মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফার পরেই মহাজোটের নেতা নির্বাচিত হলেন নীতিশ কুমার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in