আদানি-কেলেঙ্কারির তদন্ত করতেই হবে - বিরোধীদের দাবিকে ঘিরে তুমুল হট্টগোল, মুলতুবি সংসদ

চলতি বাজেট অধিবেশনে কেন্দ্র সরকারের বিরুদ্ধে একটি যৌথ কৌশল তৈরি করতে আজ সকালে সংসদ কমপ্লেক্সে রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন চেম্বারে বৈঠক করেন বিরোধী দলের নেতারা।
আদানি-কেলেঙ্কারির তদন্তের দাবিতে সংসদে সরব বিরোধীরা
আদানি-কেলেঙ্কারির তদন্তের দাবিতে সংসদে সরব বিরোধীরাছবি সংগৃহীত

সংসদীয় প্যানেল বা সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটির দ্বারা আদানি কাণ্ডের তদন্ত করতেই হবে। সংসদের উভয় কক্ষেই এই দাবিতে সরব হলেন বিরোধীরা। বিরোধীদের এই দাবিকে কেন্দ্র করে তুমুল হট্টগোল শুরু হয় সংসদে। যার জেরে দুপুর ২ টা পর্যন্ত মুলতুবি রাখা হয়েছে সংসদের দুই কক্ষই।

সম্প্রতি মার্কিন গবেষণা সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চ তাদের একটি রিপোর্টে দাবি করেছে কারচুপি করে নিজেদের শেয়ার কয়েকগুণ বাড়িয়েছে আদানি গোষ্ঠী। এরপরই আদানির গোষ্ঠীর শেয়ারে ধস নামে। বিরোধীদের অভিযোগ, ভারতীয় বিনিয়োগকারীদের ঝুঁকির মুখে ফেলেছে আদানি। সংসদের বাজেট অধিবেশনে এই নিয়ে আলোচনার দাবি তুলেছেন তাঁরা। এই নিয়ে আলোচনার জন্য সংসদের নিয়মিত কার্যক্রমগুলিও স্থগিত করার দাবি তুলেছে বিরোধীরা।

চলতি বাজেট অধিবেশনে কেন্দ্র সরকারের বিরুদ্ধে একটি যৌথ কৌশল তৈরি করতে আজ সকালে সংসদ কমপ্লেক্সে রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গের চেম্বারে বৈঠক করেন বিরোধী দলের নেতারা। এই বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেস, আপ, ডিএমকে, সমাজবাদী পার্টি, সিপিআইএম, সিপিআই, জনতা দল ইউনাইটেড সহ ১৩টি বিরোধী দলের নেতারা।

আদানির শেয়ারে ধস নিয়ে আলোচনার জন্য নয়টি দল সংসদে নোটিশ দাখিল করেছে। রাজ্যসভায় প্রস্তাবটি রাখেন কংগ্রেস দলনেতা মল্লিকার্জুন মিস্টার খাড়গে, আপ নেতা সঞ্জয় সিং, তেলেঙ্গানায় ক্ষমতাসীন ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস)-র সাংসদ কে কেশভা রাও। লোকসভায় একই ধরনের মুলতবি প্রস্তাব দাখিল করেন কংগ্রেস হুইপ মানিকম ঠাকুর।

আদানি-কেলেঙ্কারির তদন্তের দাবিতে সংসদে সরব বিরোধীরা
২০০০০ কোটি টাকার FPO তুলে নিল আদানি গোষ্ঠী, বিনিয়োগকারীদের টাকাও ফেরানো হবে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in