Uttarpradesh: '৯৫ শতাংশ ভারতীয়র পেট্রোলের প্রয়োজন নেই' - মন্ত্রীর মন্তব্যে হতবাক দেশবাসী

মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি বলেন, বিরোধীদের হাতে এখন কোনো ইস্যু নেই যা দিয়ে তারা সরকারকে আক্রমণ করতে পারে। তাই পেট্রোল-ডিজেলের দাম নিয়ে পড়েছে। সমাজের ৯৫ শতাংশ লোকের পেট্রোলের প্রয়োজন নেই।
মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি
মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি ছবি সংগৃহীত

৯৫ শতাংশ ভারতীয়র পেট্রোলের কোনো প্রয়োজন নেই। দেশে হাতে গোনা কয়েকজন চার-চাকা ব‍্যবহার করেন। পেট্রোল-ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধির জেরে আমজনতার সমস্যা নিয়ে প্রশ্ন করা হলে একথা বলেন উত্তরপ্রদেশের এক মন্ত্রী।

পশ্চিম উত্তরপ্রদেশের জালাউনে গণমাধ্যমের সাথে কথা বলার সময় রাজ‍্যের মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি বলেন, বিরোধীদের হাতে এখন কোনো ইস্যু নেই যা দিয়ে তারা সরকারকে আক্রমণ করতে পারে। তাই পেট্রোল-ডিজেলের দাম নিয়ে পড়েছে। দেশে হাতে গোনা কয়েকজন লোক চার চাকা ব‍্যবহার করেন। তাঁদের পেট্রোলের প্রয়োজন। সমাজের ৯৫ শতাংশ লোকের পেট্রোলের প্রয়োজন নেই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত‍্যনাথের প্রশংসা করে তিনি বলেন, ২০১৪ সালের আগের পরিসংখ্যান দেখুন আর এখনকার পরিসংখ্যান দেখুন। মোদীজি এবং যোগীজি সরকারে আসার পর মাথা পিছু আয় দ্বিগুণেরও বেশি হয়েছে। সেই তুলনায় পেট্রোলের দাম কম।

আজকের মূল্যবৃদ্ধির পর উত্তরপ্রদেশের রাজধানী লখনৌতে এক লিটার পেট্রোলের দাম হয়েছে ১০৩.১৮ টাকা। দেশের চার শহরের মধ্যে মুম্বাইয়ে পেট্রোলের দাম সবথেকে বেশি, ১১২.৪৪ টাকা প্রতি লিটার। মুম্বাইয়ে ডিজেলের দামও একশো টাকা ছাড়িয়েছে, ১০৩.২৬ টাকা প্রতি লিটার।

মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি
Petroleum Price Hike: রেকর্ড উচ্চতায় পেট্রোল ডিজেলের মূল্য - কলকাতা, চেন্নাইতে সেঞ্চুরির পথে ডিজেল

এর আগে শাসকদলের একাধিক নেতা এবং মন্ত্রী জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে বলেছেন, সরকার বিনামূল্যে কোভিড ভ‍্যাকসিন দিচ্ছে। সেই টাকা তুলতেই জ্বালানি তেলের দাম বাড়ানো হচ্ছে। উপেন্দ্র তিওয়ারির গলাতেও একই সুর শোনা গেছে। তিনি বলেন, "সরকার ১০০ কোটি লোককে বিনামূল্যে করোনার ভ‍্যাকসিন দিয়েছে। দরজায় দরজায় ওষুধ পৌঁছে দিয়েছে। বিনামূল্যে পড়াশোনার সুযোগ দিয়েছে।"

মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি
টিকা ফ্রিতে পেয়েছেন, তেল কিনতে বেশি টাকা দিতেই হবে - জ্বালানির দাম বৃদ্ধি প্রসঙ্গে মন্ত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in