জম্মু ও কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষে নিহত ২ অফিসার সহ ৫ সেনা, নিকেশ দুই পাক জঙ্গিও

People's Reporter: দুই মৃত পাক জঙ্গির মধ্যে একজনকে কোয়ারি হিসেবে শনাক্ত করা গিয়েছে বলেও জানিয়েছে ভারতীয় সেনা। নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার শীর্ষস্থানীয় ওই জঙ্গি আগ্নেয়াস্ত্রের বিষয়ে একজন বিশারদ।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

ফের সেনা-জঙ্গি সংঘর্ষ জম্মু ও কাশ্মীরে। বুধবার ভোরে রাজৌরি এলাকায় ভারতীয় সেনার একটি দলের সঙ্গে সংঘর্ষ বাঁধে জঙ্গিদের একাংশের। সংঘর্ষে সেনার দুই শীর্ষ আধিকারিক ও তিন সেনাকর্মী নিহত হয়েছেন বলে সেনা সূত্রে খবর। বৃহস্পতিবার সেনার তরফে পাঁচ নিহত সেনার পরিচয় প্রকাশ করা হয়েছে। অন্যদিকে, সংঘর্ষে দুই পাক জঙ্গিও নিকেশ হয়েছে বলে জানা গিয়েছে।

বুধবার সকালে জম্মু ও কাশ্মীরের রাজৌরি এলাকার কালাকোট জঙ্গলে সেনা ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই শুরু হয়। বৃহস্পতিবার বিকেলে লড়াই শেষে ভারতীয় সেনার তরফে তল্লাশি অভিযান শুরু হয়েছে। তার মধ্যে এদিন সকালেই টুইট করে তিন নিহত সেনার পরিচয় প্রকাশ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। নিজের এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, “ক্যাপ্টেন এমভি প্রাঞ্জল, ক্যাপ্টেন শুভম গুপ্তা এবং হাবিলদার আব্দুল মজিদ – তিন তরুণ যারা জঙ্গিদের থেকে আমাদের রক্ষা করতে গিয়ে নিজেদের প্রাণ দিয়েছেন।” পোস্টের সঙ্গে তিন সেনাকর্মীর ছবিও দিয়েছেন তিনি।

পরবর্তীতে ভারতীয় সেনার তরফ থেকে বাকি দুই নিহত সেনার নামও প্রকাশ করা হয়েছে। সেনা জানিয়েছে, দুই ক্যাপ্টেন ও এক হাবিলদার ছাড়াও ল্যান্স নায়েক সঞ্জয় বিস্ত ও প্যারাট্রুপার সচিন লৌর এদিনের সেনা-জঙ্গি সংঘর্ষে প্রাণ হারিয়েছেন। পাশাপাশি, দুই মৃত পাক জঙ্গির মধ্যে একজনকে কোয়ারি হিসেবে শনাক্ত করা গিয়েছে বলেও জানিয়েছে ভারতীয় সেনা। জানা গিয়েছে, নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘লস্কর-ই-তৈবা’র শীর্ষস্থানীয় ওই জঙ্গি স্নাইপার ও অন্যান্য আগ্নেয়াস্ত্রের বিষয়ে একজন বিশারদ।

উত্তরপ্রদেশের আগ্রা শহরের বাসিন্দা ক্যাপ্টেন শুভম গুপ্তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। নিজের এক্স (পূর্বতন টুইটার) হ্যান্ডেলে তিনি লিখেছেন, “এই শোকের সময় উত্তরপ্রদেশ সরকার সাহসী ক্যাপ্টেন শুভম গুপ্তার শোকাহত পরিবারের পাশে রয়েছে।” পরে সিএমও’র তরফে এই নিয়ে বিবৃতিও প্রকাশ করা হয়েছে। অন্যদিকে, কর্ণাটকের বাসিন্দা ক্যাপ্টেন এমভি প্রাঞ্জলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ.ডি কুমারাস্বামী।

ছবি - প্রতীকী
Rahul Gandhi: প্রধানমন্ত্রী মোদীকে 'অপয়া' 'পকেটমার' বলে কটাক্ষ - রাহুল গান্ধীকে কমিশনের নোটিশ
ছবি - প্রতীকী
হাইকোর্টের নির্দেশ সত্ত্বেও দফায় দফায় পুলিশি বাধা! দীর্ঘ বচসার পর দলুয়াখাকিতে CPIM নেতৃত্ব

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in