Terror Attack: ফের জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরের কাঠুয়াতে, নিহত ৫ জওয়ান, গত দু’দিনে দ্বিতীয় ঘটনা

People's Reporter: শনিবার কুলগ্রামে জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে প্রাণ হারিয়েছেন ২ সেনা। আহত হয়েছেন একজন সেনা।
ফের জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরে
ফের জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরেছবি - সংগৃহীত

ফের জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরে। এবার কাঠুয়াতে সেনা কনভয় লক্ষ্য করে চলল গুলি, গ্রেনেড। পাল্টা হামলা চালায় সেনারাও। জানা গিয়েছে, এই হামলায় ৫ জন সেনা নিহত হয়েছেন এবং আহত আরও ৬ জন। গত দু’দিনে এই নিয়ে দ্বিতীয় হামলার ঘটনা ঘটল।

সোমবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়া জেলার প্রত্যন্ত মাছেদি এলাকায় সেনা কর্মীদের টহলদারি চালানোর সময় আচমকাই জঙ্গলের মধ্যে থেকে আক্রমণ চালায় জঙ্গিরা। প্রথমে গ্রেনেড ছোঁড়া হয়, তারপর এলোপাথাড়ি গুলি। পাল্টা গুলি চালায় সেনা বাহিনী। দু’পক্ষের গুলির লড়াইয়ের সময়ে নিকটবর্তী জঙ্গলে গা ঢাকা দেয় হামলাকারী জঙ্গিরা।

এই আক্রমণের ফলে নিহত হয়েছেন ৫ জন সেনা। আহত ৬ জন। জানা গেছে, আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে তারা চিকিৎসাধীনে।

লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী উপত্যকায় চলতে থাকা ক্রমাগত হামলা নিয়ে এনডিএ সরকারকে নিশানা করে বলেন, “মিথ্যা প্রতিশ্রুতি না দিয়ে, যথাযথ ব্যবস্থা নিন জঙ্গি দমনে।“

অন্যদিকে, কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে নিজের এক্স হ্যান্ডেলে পোষ্ট করে জানিয়েছেন, "জম্মু ও কাশ্মীরের কাঠুয়ায় সন্ত্রাসী হামলায় আমাদের পাঁচ ভারতীয় সেনার মৃত্যুতে গভীরভাবে ব্যথিত। ছয় জওয়ানও আহত হয়েছেন। এই আক্রমণের তীব্র নিন্দা জানাই।"

প্রসঙ্গত, গত দু’দিনে এই নিয়ে দ্বিতীয় হামলার ঘটনা ঘটল। শনিবার কুলগ্রামে জঙ্গিদের সঙ্গে লড়াইয়ে প্রাণ হারিয়েছেন ২ সেনা। আহত হয়েছেন একজন সেনা। পাল্টা আক্রমণ চালিয়ে চারজন জঙ্গিকে খতম করেছেন জওয়ানরা। এরপর রবিবার রাজৌরিতে সেনা ক্যাম্প লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। এই হামলার ঘটনায় একজন আহত হন বলে জানা গেছে।

অন্যদিকে, গত মাসে অমরনাথ যাত্রার পথে পূণ্যার্থীদের বাসে হামলা চালায় জঙ্গিরা। হামলার ফলে বাসটি খাদে পড়ে যায়। যার ফলে ন’জন পূণ্যার্থী নিহত হন।

ফের জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরে
Hemant Soren: 'স্বৈরাচারীরা জনগণের কন্ঠ দমাতে পারবে না' - আস্থা ভোটে জিতেই BJP-কে হুঙ্কার হেমন্তর
ফের জঙ্গি হামলা জম্মু ও কাশ্মীরে
Uttar Pradesh: বর্ষার শুরুতেই উত্তরপ্রদেশে ধসে গেল সদ্য তৈরি হওয়া রাস্তা!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in