Uttar Pradesh: বর্ষার শুরুতেই উত্তরপ্রদেশে ধসে গেল সদ্য তৈরি হওয়া রাস্তা!

People's Reporter: রাস্তা ধসে যাওয়ায় নিকটবর্তী খালের জল হু হু করে ঢুকতে শুরু করেছে চাষ জমিতে। যার ফলে শত শত বিঘার ফসল নষ্ট হয়েছে বলে খবর।
উত্তরপ্রদেশে ধস রাস্তায়
উত্তরপ্রদেশে ধস রাস্তায় ছবি - ভিডিও থেকে স্ক্রিনশট

বিহারে সেতু বিপর্যের মধ্যে এবার সামনে এল যোগীরাজ্যে রাস্তা ধসে যাওয়ার ছবি। নবনির্মিত রাস্তা ধসে গেল মুহুর্তের মধ্যে। ভিডিও ভাইরাল হতেই সমালোচনা শুরু আমজনতার। রাস্তা ধসে যাওয়ায় নিকটবর্তী খালের জল হু হু করে ঢুকতে শুরু করেছে চাষ জমিতে। যার ফলে শত শত বিঘার ফসল নষ্ট হয়েছে বলে খবর।

লাগাতার বৃষ্টির ফলে রাজ্যের বহু এলাকা জলমগ্ন হয়ে রয়েছে ও ধ্বংসযজ্ঞও দেখা দিয়েছে। মুজাফফরনগরেরও ধসে গেল রাস্তা। শচীন গুপ্ত নামের এক ব্যক্তি সম্প্রতি নিজের এক্স হ্যান্ডেলে একটি লাইভ ভিডিও শেয়ার করেছেন। ভাইরাল সেই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি রাস্তায় হঠাৎ করে ধস নামে। রাস্তা ভেঙে যাওয়ায় নিকটবর্তী খালের জল হু হু করে ঢুকতে শুরু করেছে চাষ জমিতে। (যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার)

ভিডিও শেয়ার করে ওই ব্যক্তি লিখেছেন, “রাস্তা ধসের এই লাইভ ভিডিওটি উত্তরপ্রদেশের মুজাফফরনগর জেলার। খালের জলে মাঠ প্লাবিত হয়েছে। অনেক কৃষকের ফসল নষ্ট হয়েছে।“

ভিডিওটি ভাইরাল হতেই সমালোচনা করছে আমজনতা। ওই ভিডিওর নীচে নিজের মতামত জানিয়ে এক এক্স ব্যবহারকারী লিখেছেন, “গর্তে রাস্তা আছে নাকি রাস্তা গর্তে আছে?“ অন্য একজন লিখেছেন, “যদি বিহার সেতুতে দুর্নীতি করে থাকে, তবে উত্তরপ্রদেশও পিছিয়ে নেই। আমরা মাত দেব রাস্তায়।“

আর একজন রসিকতা করে লেখেন, "রাস্তাটি এমন ভাবে ধসে গেল যেন পারলে-জি বিস্কুট চায়ের মধ্যে পড়ে গেল।"

আর এক নেটিজেন ঠিকাদার এবং ইঞ্জিনিয়ারের গ্রেফতারির দাবি তুলেছেন।

উল্লেখ্য, বিহারে সেতু বিপর্যয়ের সিরিজ চলছে। গত ১৯ দিনে সেরাজ্যে ভেঙে পড়েছে ১২ টি সেতু। এই ঘটনায় ইতিমধ্যেই ১৪ জন ইঞ্জিনিয়রকে বরখাস্ত করেছে বিহার সরকার।

উত্তরপ্রদেশে ধস রাস্তায়
Rahul Gandhi: মণিপুর, অসম সফরে বিরোধী দলনেতা রাহুল গান্ধী, কংগ্রেসের আক্রমণের নিশানায় বিজেপি
উত্তরপ্রদেশে ধস রাস্তায়
মিড ডে মিলে পড়ুয়াদের পাতে কেবল হলুদগুঁড়ো আর ভাত! বিজেপি শাসিত ছত্তীশগড়ের স্কুলের ঘটনা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in