Mumbai: ভয়াবহ ধুলোঝড়ের জেরে ভেঙে পড়ল বিলবোর্ড! মুম্বাইতে মৃত বেড়ে ১৪, আহত ৭৪

People's Reporter: জানা গেছে, সোমবার বিকাল ৪ টে নাগাদ আচমকাই ঝড় ওঠে বাণিজ্য নগরীতে। কিছু বুঝে ওঠার আগে হঠাৎ চারিদিক অন্ধকার করে শুরু হয় ঝূলিঝড়। সঙ্গে শুরু হয় মুষলধারে বৃষ্টি।
মুম্বাইতে ধুলোঝড়ের জেরে ভেঙে পড়ল বিলবোর্ড
মুম্বাইতে ধুলোঝড়ের জেরে ভেঙে পড়ল বিলবোর্ড

মুম্বাইতে ভয়াবহ ধুলোঝড়। আর তার জেরে প্রাণ হারালেন প্রায় ১৪ জন। আহত হয়েছেন কমপক্ষে ৭৪। সোমবার সন্ধ্যায় মুম্বাইয়ের ঘাটকোপারের কাছে ঝড়ের ফলে আচমকা ভেঙে পড়ে একটি বিশাল বিলবোর্ড। যার ফলে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে।

জানা গেছে, সোমবার বিকাল ৪ টে নাগাদ আচমকাই ঝড় ওঠে বাণিজ্য নগরীতে। কিছু বুঝে ওঠার আগে হঠাৎ চারিদিক অন্ধকার করে শুরু হয় ধুলোঝড়। সঙ্গে শুরু হয় মুষলধারে বৃষ্টি। আর এই ঝড়ের প্রকোপে উপড়ে যায় বিজ্ঞাপনের বিশালাকার ধাতব বোর্ডটি। আর সেই বিলবোর্ডের নীচে চাপা পড়ে মৃত্যু হয় অনেকের।

ঘটনাটি ঘটেছে মুম্বাইয়ের ঘাটকোপারের একটি পেট্রোল পাম্পে। ঝড় বৃষ্টি থেকে বাঁচতে পেট্রোল পাম্পের ছাদের তলায় আশ্রয় নিয়েছিলেন অনেকে। সেই সময় আচমকা ভেঙে পড়ে পাম্পের পাশে থাকা ১০০ ফুটের বিলবোর্ডটি। যার ফলে পাম্পের ছাদ দুমড়ে মুচড়ে ভেঙে পড়ে নীচে থাকা মানুষদের উপর। সেই সময় পাম্পে বহু লোক তেল ভরাচ্ছিলেন। আচমকা এই ঘটনায় চাপা পড়ে পেট্রল পাম্পে দাঁড়িয়ে থাকা কিছু গাড়িও। বিলবোর্ডের ধাতব কাঠামো বহু গাড়ির ছাদ ফুঁড়ে ঢুকে যায়।

ঘটনার তদন্ত শুরু করেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। এই ঘটনার জেরে ১৪ জন নিহত। এখনও পর্যন্ত আহতের সংখ্যা ৭৪। ওই ধ্বংসস্তূপের নীচে আর কেউ চাপা পড়ে আছে কিনা খতিয়ে দেখছে বিপর্যয় মোকাবিলা সংস্থা।

মুম্বাই পুলিশের পক্ষ থেকে ইগো মিডিয়ার মালিক এবং এই ঘটনায় জড়িত অন্যদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। জানা গেছে, ইগো মিডিয়াকে রেলের অ্যাসিস্টেন্ট কমিশনার অব পুলিশ ভেঙে পড়া হোডিং সহ চারটি হোর্ডিংয়ের জন্য অনুমতি দিয়েছিল। তবে মুম্বাই কর্পোরেশনের দাবি, এই বিলবোর্ড লাগানোর সময় মুম্বাই কর্পোরেশনের পক্ষ থেকে কোনো অনুমোদন পত্র বা এনওসি নেওয়া হয়নি।

এই ঘটনার ফলে মুম্বাই কর্পোরেশনের পক্ষ থেকে রেল পুলিশের এসিপি এবং রেল কমিশনারকে একটি নোটিশ জারি করেছে। সেখানে রেলের দেওয়া সমস্ত অনুমতি বাতিল করতে এবং সমস্ত হোডিং অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে।

এই ঘটনায় ইতিমধ্যেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে নিহতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন। এছাড়া মুম্বাইয়ের বাকি বিলবোর্ডগুলি নিয়ম মেনে লাগানো হয়েছে কি না, তার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্য প্রশাসনের তরফে বলা হয়েছে, এই বিলবোর্ডগুলি যে ধাতব কাঠামোর উপরে লাগানো হয়, সেগুলির রক্ষণাবেক্ষণ হচ্ছে কি না, সে দিকে নজর দিতে হবে।

মুম্বাইতে ধুলোঝড়ের জেরে ভেঙে পড়ল বিলবোর্ড
Karnataka: গ্রেফতার প্রজ্বল রেভান্নার যৌন্য কুকীর্তির ভিডিও ফাঁস করা বিজেপি নেতা
মুম্বাইতে ধুলোঝড়ের জেরে ভেঙে পড়ল বিলবোর্ড
Delhi: কয়েক মিনিটের ধুলোঝড়ে লন্ডভন্ড রাজধানী! মৃত ২, আহত প্রায় ২৩

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in