Delhi: কয়েক মিনিটের ধুলোঝড়ে লন্ডভন্ড রাজধানী! মৃত ২, আহত প্রায় ২৩

People's Reporter: শুক্রবার রাত ১০ টা নাগাদ ঝড় ওঠে দিল্লি ও এনআরসির বেশ কিছু অঞ্চলে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী ঝড়ের গতিবেগ ছিল ঘন্টায় ৬০-৭০ কিলোমিটার।
দিল্লিতে ধুলোঝড়
দিল্লিতে ধুলোঝড়ছবি - সংগৃহীত

দিল্লিতে ধুলোঝড়। যার ফলে লন্ডভন্ড রাজধানীর বিস্তীর্ণ এলাকা। ঝড়ের কবলে মৃত্যু হয়েছে ২ জনের। আহত প্রায় ২৩। বিভিন্ন জায়গায় উপড়ে গেছে গাছ, ভেঙে পড়েছে বড়ো বড়ো হোডিং, বিদ্যুতের খুঁটি। গাছ চাপা পড়েই মৃত্যু হয়েছে দু'জনের।

শুক্রবার রাত ১০ টা নাগাদ ঝড় ওঠে দিল্লি ও এনআরসির বেশ কিছু অঞ্চলে। সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী ঝড়ের গতিবেগ ছিল ঘন্টায় ৬০-৭০ কিলোমিটার। কয়েক মিনিটের সেই ঝড়ের তান্ডবে লন্ডভন্ড রাজধানী।

দিল্লি পুলিশ সূত্রে খবর, ঝড়ের ফলে বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। যার ফলে আহত ১৭ জন। দ্বারকাতে হোর্ডিং ভেঙে দু’টি গাড়ি এবং একটি অ্যাম্বুল্যান্সের উপর পড়ে। সেই ঘটনায় আহত হয়েছেন দুজন রোগী ও একজন অটো ড্রাইভার সহ তিন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার রাতে ঝড়ের কারণে দিল্লিগামী ৯ টি বিমান জয়পুরে ঘুরিয়ে দেওয়া হয়েছে। পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাতে গাছ উপড়ে যাওয়ার বিষয়ে ১৫২টি ফোন এসেছে। বাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়ে ফোন এসেছে ৫৫টি এবং ২০২টি ফোন এসেছে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার বিষয়ে।

জানা গেছে, গোটা দিল্লি-সহ ঝড় হয়েছে এনসিআরের লোনি দেহাত, হিন্ডন এএফ স্টেশন, গাজ়িয়াবাদ, ইন্দিরাপুরম, ছাপরাউলা, নয়ডা, দাদরি, গ্রেটার নয়ডা, গুরুগ্রাম এবং ফরিদাবাদেও।

মৌসম ভবন এই ঝড়ের কারণ হিসাবে পশ্চিমী ঝঞ্জাকে দায়ী করেছে। শনি ও রবিবারও দিল্লি সহ বিস্তীর্ণ অঞ্চলে ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার দিল্লির সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি ও সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রির কাছাকাছি থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

দিল্লিতে ধুলোঝড়
Gujarat: পাকিস্তানের হয়ে গুপ্তচরবৃত্তি! ফের মোদীরাজ্য গুজরাতে গ্রেফতার এক যুবক
দিল্লিতে ধুলোঝড়
Narendra Dabholkar Murder Case: যুক্তিবাদী নরেন্দ্র দাভোলকর হত্যাকাণ্ডে বেকসুর খালাস ৩ মূল অভিযুক্ত!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in