Train Accident: মাদুরাইতে ট্রেনের কামরায় গ্যাস সিলিন্ডার ফেটে ভয়াবহ আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত ১০ জন

মৃতদের মধ্যে অধিকাংশই উত্তরপ্রদেশের বাসিন্দা বলে জানা যাচ্ছে। দক্ষিণ রেলের তরফ থেকে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। নম্বর দুটি হলো ৯৩৬০৫৫২৬০৮ এবং ৮০১৫৬৮১৯১৫।
দুর্ঘটনা কবলিত ট্রেন
দুর্ঘটনা কবলিত ট্রেনছবি - ট্যুইটার

তামিলনাড়ুর মাদুরাইতে ট্রেনে অগ্নিকাণ্ডের জেরে প্রাণ হারালেন ১০ জন যাত্রী। আহত হয়েছেন ২০ জন। আহতদের দ্রুত মাদুরাইয়ের এক সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে শনিবার সকালে। দক্ষিণ রেল সূত্রে খবর, ভারত গৌরব ট্যুরিস্ট ট্রেনে আগুন লাগে ভোর ৫টা ১৫মিনিট নাগাদ। গ্যাস সিলিন্ডার ফেটে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। লখনউ থেকে রামেশ্বরমের দিকে যাচ্ছিল ট্রেনটি। আগুনে ঝলসে ১০ জন যাত্রীর মৃত্যু হয়েছে। ২০ জন গুরুতর আহত হয়েছে। আহতদের নিকটবর্তী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সকাল ৭টা ১৫মিনিট নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনে দমকল।

সূত্রের খবর, ওই কোচটিতে সিলিন্ডার তুলে রান্না চলছিল। রান্না করছিলেন যাত্রীদেরই একাংশ। আগুন লাগার সাথে সাথে অনেকে কামরা ছেড়ে পালিয়ে যান। কিন্তু অনেকে পালাতে না পেরে অগ্নিদগ্ধ হয়ে প্রাণ হারান। অনেকে আবার ঘুমন্ত অবস্থাতেই আগুনে ঝলসে যান।

মৃতদের মধ্যে অধিকাংশই উত্তরপ্রদেশের বাসিন্দা বলে জানা যাচ্ছে। দক্ষিণ রেলের তরফ থেকে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। নম্বর দুটি হলো ৯৩৬০৫৫২৬০৮ এবং ৮০১৫৬৮১৯১৫। রেলের তরফ থেকে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা দেওয়া হবে।

তবে ট্রেনে অগ্নিকাণ্ড এই প্রথম নয়। সম্প্রতি সেকেন্দ্রাবাদগামী ফলকনুমা এক্সপ্রেসের একটি এসি কামরায় আগুন ধরে গিয়েছিল। তবে কারুর প্রাণহানির ঘটনা ঘটেনি। আবার বেঙ্গালুরুতে উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিন এবং বি১ ও বি২ কোচ দু'টিতে আগুন লেগেছিল। সেক্ষেত্রেও কেউ প্রাণ হারাননি।

দুর্ঘটনা কবলিত ট্রেন
UP: পড়ুয়াদের এক মুসলিম ছাত্রকে চড় মারতে বাধ্য করছেন শিক্ষিকা! নিন্দায় সরব নেটিজেনরা
দুর্ঘটনা কবলিত ট্রেন
ডেস্কটপে ১৬টি নতুন ফাইল ডাউনলোড করে গিয়েছে, ইডির বিরুদ্ধে লালবাজারে অভিযোগ লিপস অ্যান্ড বাউন্ডসের
দুর্ঘটনা কবলিত ট্রেন
আদানি-হাইডেনবার্গ মামলার তদন্ত নিয়ে সুপ্রিম কোর্টে হলফনামা জমা দিল SEBI

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in