ডেস্কটপে ১৬টি নতুন ফাইল ডাউনলোড করে গিয়েছে, ইডির বিরুদ্ধে লালবাজারে অভিযোগ লিপস অ্যান্ড বাউন্ডসের

চন্দনবাবুর অভিযোগ, ইডির আধিকারিকরা তিনটি ডেস্কটপের মধ্যে একটির হার্ডডিস্ক বাজেয়াপ্ত করেছেন। কিন্তু বাকি দু'টির মধ্যে একটিতে ১৬টি নতুন ফাইল ডাউনলোড করা হয়েছে। সবক'টি ফাইল মাইক্রোসফট এক্সেলের।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

নিয়োগ দুর্নীতি তদন্তে এবার ইডির বিরুদ্ধেই কারচুপির অভিযোগ আনলো লিপস অ্যান্ড বাউন্ডস। সংস্থার এক আধিকারিকের অভিযোগ, তল্লাশি অভিযানের মধ্যে ডেস্কটপে ১৬টি নতুন ফাইল ডাউনলোড করেছে ইডি। সমস্ত বিষয়টি সংস্থার তরফ থেকে লালবাজারে জানানো হয়েছে।

কালীঘাটের কাকুকে জেরা করে লিপস অ্যান্ড বাউন্ডস কোম্পানির খোঁজ পায় ইডি। গত সোমবার নিউ আলিপুরে লিপস অ্যান্ড বাউন্ডসের অফিসে টানা ১৮ ঘন্টা তল্লাশি চালায় ইডি। তারপরেই নাকি ডেস্কটপে নতুন ফাইলগুলির সন্ধান পায় লিপস অ্যান্ড বাউন্ডসের এক আধিকারিক চন্দন ব্যানার্জি। তিনি লালবাজার সাইবার সেলে লিখিত অভিযোগ দায়ের করেন।

চন্দনবাবুর অভিযোগ, ইডির আধিকারিকরা তিনটি ডেস্কটপের মধ্যে একটির হার্ডডিস্ক বাজেয়াপ্ত করেছেন। কিন্তু বাকি দু'টির মধ্যে একটিতে ১৬টি নতুন ফাইল ডাউনলোড করা হয়েছে। সবক'টি ফাইল মাইক্রোসফট এক্সেলের। সংস্থার কোনো কর্মী এটা করেননি। কারণ ফাইলগুলির ডাউনলোডের সময় দেখাচ্ছে রাত ১২টা ৭মিনিট থেকে ১২টা ১১মিনিটের মধ্যে। সেই সময় কম্পিউটার ইডির হেফাজতে ছিল।

অন্যদিকে ইডির তরফ থেকে এই বিষয়ে এখনও কিছু বলা হয়নি। সূত্র মারফত জানা যাচ্ছে, তারা সমস্ত প্রমাণ আদালতে পেশ করবে। যে হার্ড ডিস্ক উদ্ধার হয়েছে তাতে নিয়োগ দুর্নীতির তদন্তের মোড় ঘুরিয়ে দিতে পারে বলেও ইডি সূত্রের খবর।

সম্প্রতি ইডির একটি প্রেস বিবৃতিতে দাবি করা হয়েছে লিপস অ্যান্ড বাউন্ডসের সাথে এখনও সম্পর্ক রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জির। তাঁকে ওই সংস্থার সিইও হিসেবে দেখানো হয়েছে। পাশাপাশি এও উল্লখ করা হয়েছে ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত সংস্থার ডিরেক্টর পদে ছিলেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। কিন্তু ২০১৯ সালের নির্বাচনী হলফনামায় সংস্থার কথা উল্লেখই করেননি অভিষেক ব্যানার্জি।

ছবি প্রতীকী
Recruitment Scam: 'কালীঘাটের কাকু'-র সংস্থার KYC কার নামে জানতে ব্যাঙ্কের দ্বারস্থ ইডি
ছবি প্রতীকী
UP: পড়ুয়াদের এক মুসলিম ছাত্রকে চড় মারতে বাধ্য করছেন শিক্ষিকা! নিন্দায় সরব নেটিজেনরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in