Pakistan: নির্বাচনের আগে জঙ্গি হামলা পাকিস্তানে! নিহত ১০ পুলিশকর্মী, আহত বহু

People's Reporter: ঘটনাটি ঘটেছে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে। পুলিশ সূত্রে খবর, সোমবার ভোররাতে আচমকাই বিস্ফোরণে কেঁপে ওঠে অঞ্চলটি।
পাকিস্তানে জঙ্গি হামলা
পাকিস্তানে জঙ্গি হামলাছবি - সংগৃহীত

নির্বাচনের আগেই পাকিস্তানে জঙ্গি হামলা। যার জেরে মৃত্যু হলো ১০ জন পাকিস্তানি পুলিশের, আহত কমপক্ষে ৬ জন। এখনও পর্যন্ত কোনো জঙ্গী সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

ঘটনাটি ঘটেছে পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে। পুলিশ সূত্রে খবর, সোমবার ভোররাতে আচমকাই বিস্ফোরণে কেঁপে ওঠে অঞ্চলটি। প্রথমে স্নাইপার দিয়ে কর্মরত কনস্টেবলদের ওপর হামলা করা হয়। পরে কমপক্ষে ৩০ জন জঙ্গি থানায় ঢুকে হামলা চালায়। ১০ জন নিহত হন। আহত হয়েছেন ৬ জন পুলিশকর্মী। আহতদের অবস্থা আশঙ্কাজনক।

পাকিস্তানের এক পুলিশকর্তা জানান, থানার ভিতর প্রবেশ করার পর আততায়ীরা হ্যান্ড গ্রেনেড ব্যবহার করে। যার কারণে হতাহতের সংখ্যা এত বেশি হয়েছে। প্রশাসনের প্রাথমিক অনুমান পুরো ঘটনার পেছনে রয়েছে তেহরিক-ই তালিবান পাকিস্তানের হাত। যদিও কোনো জঙ্গি সংগঠন হামলার ঘটনা স্বীকার করেনি।

জঙ্গি হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন খাইবার পাখতুনখাওয়া প্রদেশের ভারপ্রাপ্ত মুখ্যমন্ত্রী আরশাদ হোসেন শাহ। তিনি বলেন, অত্যন্ত দুঃখজনক ঘটনা। নিহত পুলিশকর্মীদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা জানাই। আমরা সব সময় চাই শান্তি বজায় রাখতে। কিন্তু এই ধরণের হামলা একদমই কাম্য নয়।

তবে এই প্রদেশে জঙ্গি হামলা নতুন নয়। এর আগেও হামলা হয়েছিল এই অঞ্চলে। গত বছর ডিসেম্বর মাসে জঙ্গি হামলার প্রাণ হারিয়েছিলেন পাক সেনাবাহিনীর ২৩ জন জওয়ান।

পাকিস্তানের সাধারণ নির্বাচন রয়েছে আগামী ৮ ফেব্রুয়ারি। তার আগে এই হামলা কিছুটা হলেও দেশের নিরাপত্তার বিষয়ে ফের প্রশ্ন তুলে দিল।

পাকিস্তানে জঙ্গি হামলা
Israel vs Palestine: ইজরায়েলি হানাদারিতে প্যালেস্তাইনে মৃত বেড়ে ২৭ হাজার, আহত ৬৬ হাজার ছাড়ালো
পাকিস্তানে জঙ্গি হামলা
Lay Off: ডয়েশ ব্যাঙ্কে লাভের অঙ্কে ঘাটতির জের - ৩,৫০০ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in