Israel vs Palestine: ইজরায়েলি হানাদারিতে প্যালেস্তাইনে মৃত বেড়ে ২৭ হাজার, আহত ৬৬ হাজার ছাড়ালো

People's Reporter: বিবৃতি অনুসারে শেষ ২৪ ঘণ্টায় ইজরায়েলের আক্রমণে ১১৮ জন প্যালেস্তিনিয়র মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৯০ জন। গাজার স্বাস্থ্য মন্ত্রকের বিবৃতি উদ্ধৃত করে সংবাদসংস্থা জিংহুয়া একথা জানিয়েছে।
প্যালেস্তাইনের ওপর ইজরায়েলি হানাদারি ও গণহত্যার প্রতিবাদে প্যারিসে মিছিল
প্যালেস্তাইনের ওপর ইজরায়েলি হানাদারি ও গণহত্যার প্রতিবাদে প্যারিসে মিছিলপ্যালেস্তাইন নিউজ এক্স হ্যান্ডেলের ভিডিও থেকে স্ক্রীনশট

গত বছরের ৭ অক্টোবর থেকে চলা ইজরায়েলি হানাদারিতে প্যালেস্তাইনে মৃতের সংখ্যা ২৭ হাজার ছাড়ালো। বৃহস্পতিবার এক প্রেস বিবৃতিতে গাজার স্বাস্থ্য মন্ত্রক সূত্রে একথা জানানো হয়েছে। গত ৭ অক্টোবর প্যালেস্তাইনের হামাস গোষ্ঠী ইজরায়েলের অপর আক্রমণ করার পর গাজা ও সংলগ্ন অঞ্চলে ইজরায়েলি আক্রমণ শুরু হয়। যা এখনও চলছে।

ওই বিবৃতি অনুসারে শেষ ২৪ ঘণ্টায় ইজরায়েলের আক্রমণে ১১৮ জন প্যালেস্তিনিয়র মৃত্যু হয়েছে। শেষ ২৪ ঘণ্টায় আহত হয়েছেন ১৯০ জন। গাজার স্বাস্থ্য মন্ত্রকের বিবৃতি উদ্ধৃত করে সংবাদসংস্থা জিংহুয়া একথা জানিয়েছে।

গতকালের বিবৃতি অনুসারে প্যালেস্তাইনের অপর ইজরায়েলি হানাদারি শুরুর পর থেকে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭,০১৯ জনের এবং আহত হয়েছেন ৬৬,১৩৯ জন। মৃত ও আহতদের মধ্যে অধিকাংশই শিশু ও মহিলা।

গাজার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এখনও বহু নিহত ও আহত মানুষ ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে আছে। কারণ ইজরায়েলি বাহিনী কোনও ধ্বংসস্তূপ সরাতে দিচ্ছে না বা অ্যাম্বুলেন্স চলাচল করতে দিচ্ছে না। ফলে সিভিল ডিফেন্স-এর কর্মীরা সেইসব জায়গায় পৌঁছাতে পারছে না।

প্যালেস্তাইনের সরকারি সংবাদ সংস্থা ওয়াফা-র সূত্র অনুসারে এই নিয়ে লাগাতার ১১ দিন ইজরায়েলি বাহিনী দক্ষিণ গাজার আল আমাল হাসপাতাল সংলগ্ন অঞ্চলে বোম বর্ষণ চালিয়ে যাচ্ছে। লাগাতার বোমা ফেলা হচ্ছে প্যালেস্তাইন রেড ক্রিসেন্ট সোসাইটির পার্শ্ববর্তী খান ইউনুস অঞ্চলেও।

গাজায় লাগাতার ইজরায়েলি হানাদারির বিরুদ্ধে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিবাদ জানানো হলেও এখনও পর্যন্ত বিশ্ব জনমত উপেক্ষা করেই গাজায় একতরফা হামলা ও গণহত্যা চালিয়ে যাচ্ছে ইজরায়েল।

- with Agency Inputs

প্যালেস্তাইনের ওপর ইজরায়েলি হানাদারি ও গণহত্যার প্রতিবাদে প্যারিসে মিছিল
Israel vs Palestine: ইজরায়েলি হানায় প্যালেস্তাইনে মৃত বেড়ে ২৫,৫০১ - শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭৮ জনের
প্যালেস্তাইনের ওপর ইজরায়েলি হানাদারি ও গণহত্যার প্রতিবাদে প্যারিসে মিছিল
Lay Off: ডয়েশ ব্যাঙ্কে লাভের অঙ্কে ঘাটতির জের - ৩,৫০০ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in