Israel vs Palestine: ইজরায়েলি হানায় প্যালেস্তাইনে মৃত বেড়ে ২৫,৫০১ - শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭৮ জনের

People's Reporter: গত ৭ অক্টোবর থেকে এখনও পর্যন্ত ইজরায়েলি হানাদারিতে গাজায় মৃত্যু হয়েছে ২৫,১০৫ জনের। যাদের অধিকাংশই মহিলা ও শিশু। ওই বিবৃতিতে জানানো হয়, এই আক্রমণে এখনও পর্যন্ত আহতের সংখ্যা ৬২,৬৮১।
গাজায় নিহত দুই সন্তানকে শেষ বিদায় জানাচ্ছেন মা
গাজায় নিহত দুই সন্তানকে শেষ বিদায় জানাচ্ছেন মাছবি ওয়েসনাউসি-র এক্স হ্যান্ডেলের সৌজন্যে

ইজরায়েলের লাগাতার আক্রমণের মুখে পড়ে গাজায় মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়ালো। সোমবার গাজার স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। গত ৭ অক্টোবর হামাস বাহিনী ইজরায়েলের ওপর আচমকা হামলা চালানোর পর ইজরায়েল বাহিনী প্যালেস্তাইনে আক্রমণ শুরু করে।

এদিন গাজার স্বাস্থ্যমন্ত্রক সূত্রে এক বিবৃতিতে জানানো হয়, গত ৭ অক্টোবর থেকে এখনও পর্যন্ত ইজরায়েলি হানাদারিতে গাজায় মৃত্যু হয়েছে ২৫,১০৫ জনের। যাদের অধিকাংশই মহিলা ও শিশু। ওই বিবৃতিতে জানানো হয়, এই আক্রমণে এখনও পর্যন্ত আহতের সংখ্যা ৬২,৬৮১।

গাজার স্বাস্থ্য মন্ত্রক বিবৃতিতে জানিয়েছে, শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭৮ জন প্যালেস্তিনীয়র। যা এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক মৃত্যু। ইজরায়েলের পক্ষ থেকে জানানো হয়েছে, গতকালের লড়াইতে তাদের এক সৈনিকের মৃত্যু হয়েছে।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ইজরায়েলি বিমান লাগাতার হানাদারি চালাচ্ছে প্যালেস্তাইনের বিভিন্ন অঞ্চলে। বিশেষ করে দক্ষিণ গাজা ভূখন্ডের খান ইউনুস অঞ্চলে তারা আক্রমণের ধার বাড়িয়েছে। জানা গেছে, উত্তরের জাবালিয়া থেকে দক্ষিণের খান ইউনুস পর্যন্ত একভাবে আক্রমণ চালিয়ে যাচ্ছে ইজরায়েল।

রবিবার রাষ্ট্রসংঘের মহাসচিব অন্তোনিয় গুতারেস এক বিবৃতিতে প্যালেস্তাইনে অসামরিক ব্যক্তিদের মৃত্যুতে শোক প্রকাশ করে ইজরায়েলের কড়া সমালোচনা করেছেন।

গুতারেস বলেন, "ইসরায়েলের সামরিক অভিযান প্যালেস্তাইনে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালাচ্ছে এবং আমার মহাসচিব থাকাকালীন সময়ে নজিরবিহীন সংখ্যায় অসামরিক জনসাধারণকে হত্যা করেছে।"

গাজায় নিহত দুই সন্তানকে শেষ বিদায় জানাচ্ছেন মা
Israel vs Palestine: দেড় লক্ষের বেশি প্যালেস্তিনিয় ঘর ছাড়তে বাধ্য হয়েছে - UNRWA রিপোর্ট
গাজায় নিহত দুই সন্তানকে শেষ বিদায় জানাচ্ছেন মা
Israel vs Palestine: যুদ্ধের জন্য ২০২৩-এ ইজরায়েলের খরচ ৬.৫৯ বিলিয়ন মার্কিন ডলার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in