Russia: 'পশ্চিমের থেকে রাশিয়ার গণতন্ত্র স্বচ্ছ' - পঞ্চমবারের জন্য ক্ষমতা দখল করে মন্তব্য পুতিনের

People's Reporter: রাশিয়ার নির্বাচনে জয়ী হয়েই রবিবার রাতে মস্কোতে রাষ্ট্রপতি ভবন থেকে দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দেন পুতিন।
ভ্লাদিমির পুতিন
ভ্লাদিমির পুতিনফাইল ছবি - সংগৃহীত

পঞ্চমবারের জন্য রাশিয়ার ক্ষমতা দখল করলেন ভ্লাদিমির পুতিন। নির্বাচনে জিতেই মস্কো থেকে বিজয় বক্তৃতা দিলেন তিনি। তাঁর মতে এই জয় বিশ্ব রাজনীতিতে রাশিয়াকে আরও শক্তিশালী করেছে।

রাশিয়ার নির্বাচনে জয়ী হয়েই রবিবার রাতে মস্কোতে রাষ্ট্রপতি ভবন থেকে দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দেন পুতিন। তিনি বলেন, আমাকে পুনরায় নির্বাচিত করার জন্য সমস্ত রাশিয়াবাসীকে ধন্যবাদ জানাই। পাশাপাশি আমাদের বীর যোদ্ধাদেরকেও বিশেষভাবে ধন্যবাদ জানাই। যারা ইউক্রেনে যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

পুতিন আরও বলেন, "কেউ বা কারা আমাদের বিরুদ্ধে কী ষড়যন্ত্র করলো তাতে কিছু যায় আসে না। কোনও শক্তি আমাদেরকে ইতিহাসে দমাতে পারেনি। বর্তমানেও পারছে না এবং ভবিষ্যতেও পারবে না। দেশের ক্ষমতার একমাত্র উৎস হচ্ছে রাশিয়ান জনগণ। পশ্চিমী গণতন্ত্রের তুলনায় রাশিয়ার গণতন্ত্র স্বচ্ছ"।

পাশাপাশি তিনি বলেন, "আমি আমার সেরাটা দিয়ে দেশের সমস্ত কাজ এগিয়ে নিয়ে যাবো। সমস্ত লক্ষ্য পূরণের জন্য নিজের সর্বস্ব দিয়ে মানুষের পাশে থাকবো"।

রাশিয়ার কেন্দ্রীয় নির্বাচন কমিশন জানিয়েছে, এই বছর নির্বাচনে রেকর্ড করেছে রাশিয়া। ২০১৮ সালে ভোট পড়েছিল ৬৭.৪৭ শতাংশ। কিন্তু ২০২৪ সালে তা বেড়ে দাঁড়িয়েছে ৭৪ শতাংশে। এছাড়া পুতিন প্রায় ৮৭.১৫ শতাংশ ভোট পেয়ে নির্বাচনে জয়ী হয়েছেন। ২০০০ সাল থেকে রাশিয়ার শাসন ক্ষমতা নিজের হাতে রেখেছেন পুতিন।

পুতিনের জয় অবশ্য ভালো ভাবে মেনে নিচ্ছে না পশ্চিমি দুনিয়া। জার্মানির পক্ষ থেকে জানানো হয়েছে, রাশিয়াতে কোনো নির্বাচনই হয়নি। ওটা সাজানো নির্বাচন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানান, রাশিয়াতে নির্বাচন হয়েছে শুধুমাত্র স্বৈরাচারী শাসককে ক্ষমতায় রাখার জন্য।

ভ্লাদিমির পুতিন
Israel vs Palestine: জ্বলছে গাজা ভূখণ্ড, এখনও পর্যন্ত ১৩৩ সাংবাদিক ও সংবাদকর্মীর মৃত্যু!
ভ্লাদিমির পুতিন
USA: নতুন মুখ চাইছে ডেমোক্র্যাটরা! জো বাইডেন নয়, প্রথম পছন্দের তালিকায় এগিয়ে ওবামা পত্নী মিশেল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in