Israel vs Palestine: জ্বলছে গাজা ভূখণ্ড, এখনও পর্যন্ত ১৩৩ সাংবাদিক ও সংবাদকর্মীর মৃত্যু!

People's Reporter: এখনও জ্বলছে গাজা ভূখণ্ড। ইজরায়েল প্যালেস্টাইন যুদ্ধে ৩১ হাজার ছাড়িয়েছে মৃতের সংখ্যা।
ইজরায়েল বনাম প্যালেস্টাইন
ইজরায়েল বনাম প্যালেস্টাইন ফাইল ছবি - ঘটনার ভিডিও থেকে স্ক্রীনশট

গত ৭ অক্টোবর থেকে এখনও পর্যন্ত গাজায় ১৩৩ জন সাংবাদিক এবং সংবাদকর্মীর মৃত্যু হয়েছে। ৭ মার্চ প্রকাশিত এক মানবাধিকার সংস্থার রিপোর্টে এই পরিসংখ্যান জানা যায়।

এখনও জ্বলছে গাজা ভূখণ্ড। ইজরায়েল-প্যালেস্টাইন যুদ্ধে নিহতের সংখ্যা ৩১ হাজার ছাড়িয়েছে। গত সপ্তাহে গাজায় অবস্থিত একটি সরকারি সংবাদ সংস্থা জানায়, ইজরায়েলী হামলায় মৃত্যু হয়েছে আরও এক প্যালেস্টাইন সাংবাদিকের। নিহত ওই সাংবাদিকের নাম মহম্মদ সালামা। তিনি কাজ করতেন আল-আক্সা টেলিভিশন চ্যানেলে। আল-বালাহতে ওই সাংবাদিকের বাড়িতে বোমা বর্ষণ করে ইজরায়েলী সেনা। তাতেই মৃত্যু হয় তাঁর।

একাধিক সূত্র মারফত জানা যাচ্ছে এই যুদ্ধে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩১,০৪৫ জন। আহত হয়েছেন ৭২ হাজারেরও বেশি নাগরিক। যার মধ্যে বহু নারী ও শিশু রয়েছে। যুদ্ধ বিধ্বস্ত গাজার ৬০ শতাংশ বাড়ি, ঘর, অফিস, হাসপাতাল সমস্ত কিছু মাটির সাথে মিশেছে। ৮৫ শতাংশ মানুষ শরণার্থীতে রূপান্তিরত হয়েছেন। চারিদিকে হাহাকার শুধু একটু বাঁচার ও খাবারের আশায়।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর হামাস বাহিনী আচমকাই হামলা চালায় ইজরায়েলের ওপর। যে আক্রমণে প্রায় ১২০০ ইজরায়েলি নিহত হন এবং প্রায় ২০০ জনকে পণবন্দী করা হয়। এরপর থেকেই গাজা এবং অধিকৃত প্যালেস্তাইন অঞ্চলে লাগাতার আক্রমণ চালাচ্ছে ইজরায়েলি বাহিনী।

ইজরায়েল বনাম প্যালেস্টাইন
Israel vs Palestine: খাবারের জন্য জড়ো হওয়া ভুখা মানুষের ওপর ইজরায়েলি বাহিনীর নির্বিচার গুলি, মৃত ১১২
ইজরায়েল বনাম প্যালেস্টাইন
Israel vs Palestine: ইজরায়েলি হানায় গত ৪ মাসে গাজায় মৃত ৯ হাজারের বেশি মহিলা - রাষ্ট্রসংঘ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in