গাজায় ইজরায়েলি আক্রমণ
গাজায় ইজরায়েলি আক্রমণ ছবি মারিও নাফল-এর এক্স হ্যান্ডেলের সৌজন্যে

Israel vs Palestine: ইজরায়েলি আক্রমণে বিধ্বস্ত গাজায় মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়ালো

People's Reporter: গাজার সরকারি সংবাদমাধ্যমের তথ্য অনুসারে গত ৭ অক্টোবর থেকে এখনও পর্যন্ত গাজায় ৬,২০০ মহিলা এবং ৮ হাজার শিশুর মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ৫২ হাজার ছাড়িয়েছে এবং ৬,৭০০ জন নিখোঁজ।

ইজরায়েলি আক্রমণে বিধ্বস্ত গাজায় মৃত্যুসংখ্যা ২০ হাজার ছাড়ালো। গত ৭ অক্টোবর থেকে চলা এই আক্রমণে এখনও পর্যন্ত ২০ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন বলে বুধবার জানানো হয়েছে। নিহতদের মধ্যে অধিকাংশই শিশু ও মহিলা।

সংবাদমাধ্যম জিংহুয়া বুধবার গাজার সরকারি সংবাদমাধ্যম অফিস থেকে প্রকাশিত এক বিবৃতির উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে এখনও পর্যন্ত গাজায় ৬,২০০ মহিলা এবং ৮ হাজার শিশুর মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ৫২ হাজার ছাড়িয়েছে এবং ৬,৭০০ জন নিখোঁজ।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, ৩১০ জন চিকিৎসক, ৯৭ জন সাংবাদিক এবং ৩৫ জন নিরাপত্তা কর্মী এখনও পর্যন্ত এই আক্রমণে নিহত হয়েছেন।

প্যালেস্তাইনের সরকারি সংবাদসংস্থা ওয়াফা (WAFA) জানিয়েছে অধিকৃত অঞ্চলে ইজরায়েলি সেনার গুলিতে গত দেড় মাসে ৩০৩ জন নিহত হয়েছে। প্যালেস্তাইনের স্বাস্থ্য মন্ত্রকের এক বিবৃতি অনুসারে বুধবার ওয়েস্ট ব্যাঙ্কের হেবরন শহরে ইজরায়েলি বাহিনীর আক্রমণে ২ জন প্যালেস্তিনিয় নিহত হয়েছেন।

গত ৭ অক্টোবর হামাস বাহিনী আচমকাই হামলা চালায় ইজরায়েলের ওপর। যে আক্রমণে প্রায় ১২০০ ইজরায়েলি নিহত হন এবং প্রায় ২০০ জনকে পণবন্দী করা হয়। এরপর থেকেই গাজা এবং অধিকৃত প্যালেস্তাইন অঞ্চলে লাগাতার আক্রমণ চালাচ্ছে ইজরায়েলি বাহিনী।

গাজায় ইজরায়েলি আক্রমণ
USA: মার্কিন যুক্তরাষ্ট্রে রেকর্ড সংখ্যক গৃহহীন, ১ বছরে বৃদ্ধি ১২ শতাংশ
গাজায় ইজরায়েলি আক্রমণ
Lebanon: অভূতপূর্ব আর্থিক সংকটে লেবানন, স্কুল ছেড়েছে ২৬% পরিবারের শিশুরা - ইউনিসেফ রিপোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in