USA: মার্কিন যুক্তরাষ্ট্রে রেকর্ড সংখ্যক গৃহহীন, ১ বছরে বৃদ্ধি ১২ শতাংশ

People's Reporter: শুক্রবার আবাসন ও নগর উন্নয়ন বিভাগের জারি করা প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা জিংহুয়া জানিয়েছে, জানুয়ারিতে সারা দেশে প্রায় ৬,৫৩,০০০ মানুষ গৃহহীন হয়েছে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত
Published on

মার্কিন যুক্তরাষ্ট্রে গৃহহীন মানুষের সংখ্যা ক্রমশ বাড়ছে। সাম্প্রতিক এক সরকারি প্রতিবেদন অনুসারে মার্কিন যুক্তরাষ্ট্রে গৃহহীন মানুষের সংখ্যা ১২ শতাংশ বেড়ে রেকর্ড সর্বোচ্চ স্তরে পৌঁছেছে।

শুক্রবার আবাসন ও নগর উন্নয়ন বিভাগের জারি করা প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা জিংহুয়া জানিয়েছে, জানুয়ারিতে সারা দেশে প্রায় ৬,৫৩,০০০ মানুষ গৃহহীন হয়েছে। যা এক বছর আগের তুলনায় ৭০,৬৫০ জন বেশি। ২০০৭ সালে সমীক্ষা শুরু হওয়ার পর থেকে এটাই সর্বোচ্চ সংখ্যা।

ওই প্রতিবেদন অনুসারে, আফ্রিকান-আমেরিকানরা মার্কিন জনসংখ্যার ১৩ শতাংশ এবং তা মোট গৃহহীনতার ৩৭ শতাংশ।

প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি গৃহহীনের সংখ্যা হিস্পানিকদের মধ্যে। ২০২২ সালের অনুপাতে ২০২৩ সালে যা ২৮ শতাংশে দাঁড়িয়েছে।

এই সময় পারিবারিক গৃহহীনতাও ১৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যা ২০১২ সালের অনুপাতে যে প্রবণতা নিম্নমুখী।

ক্রমবর্ধমান ভাড়া এবং করোনভাইরাস মহামারী সহায়তা কমে যাওয়া মার্কিন যুক্তরাষ্ট্রে গৃহহীনতা সংকটের প্রধান কারণগুলির মধ্যে একটি।

- with Agency Inputs

ছবি প্রতীকী
Australia: অস্ট্রেলিয়ায় চলতি বছরে রেকর্ড হারে বেড়েছে অভিবাসীর সংখ্যা - রিপোর্ট
ছবি প্রতীকী
Lebanon: অভূতপূর্ব আর্থিক সংকটে লেবানন, স্কুল ছেড়েছে ২৬% পরিবারের শিশুরা - ইউনিসেফ রিপোর্ট

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in