Bangladesh: বাংলাদেশ-ভারত সীমান্তের জেলা দিয়ে অস্ত্র আনছে বিরোধী দল, অভিযোগ ক্ষমতাসীন দলের

আওয়ামী লীগ সংঘাতের পক্ষপাতী নয় জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, 'তারা মনে করে অস্ত্র শক্তি হলো আসল শক্তি। যারা অস্ত্র দিয়ে ক্ষমতায় আসে তাদের প্রতি জনগণের আস্থা থাকার কথা নয়।
দলীয় সভা শেষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
দলীয় সভা শেষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।ছবি - জি কে সাদিক

 বাংলাদেশ-ভারত সীমান্তবর্তী চাঁপাইনবাবগঞ্জ জেলার সীমান্ত দিয়ে বিরোধী দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) হিংসায় মদত দিতে দেশে অস্ত্র আনছে বলে অভিযোগ করেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘সীমান্তের এপার থেকে খবর পাচ্ছি, অস্ত্র কিনছে তারা (বিএনপি)। চাঁপাইনবাবগঞ্জ তাদের অস্ত্র সরবরাহের একটা ঘাঁটি। আগ্নেয়াস্ত্র এনে মজুত করছে।’

২৫ জুলাই (মঙ্গলবার) রাজধানী ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় সভা শেষে এই কথা বলেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সংঘাতের পক্ষপাতী নয় জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, 'তারা মনে করে অস্ত্র শক্তি হলো আসল শক্তি। যারা অস্ত্র দিয়ে ক্ষমতায় আসে তাদের প্রতি জনগণের আস্থা থাকার কথা নয়। সংঘাত করে যারা দুর্বল। সংঘাত আমরা করবো না। মাঠে সক্রিয় থাকবো। যারা সংঘাত করতে আসবে, তাদের প্রতিহত করবো। তারা খালি মাঠ পেলে সংঘাত করবে, সেই প্রস্তুতি তারা নিচ্ছে।'

সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, কর্নেল (অবসরপ্রাপ্ত) মো. ফারুক খান, ডা. মোস্তাফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য মির্জা আজম, বি এম মোজাম্মেল হক, আহমদ হোসেন, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ দলটির নেতৃত্ব পর্যায়ের অনেকেই উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এই বক্তব্যের উত্তরে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, 'বিএনপির চলমান শান্তিপূর্ণ কর্মসূচিতে আওয়ামী লীগ হামলা করছে। হামলা করার জন্য ক্ষমতাসীন দলটি নেতাকর্মীদের প্রশিক্ষণও দিচ্ছে।

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। বলেন, আইনশৃঙ্খলাবাহিনী সরকারি দলের সম্পূরক শক্তি হিসেবে কাজ করছে। সরকার বাকশালী কায়দায় ক্ষমতা চিরস্থায়ী করার চেষ্টা করছে।

দলীয় সভা শেষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
Assam: গোরু চুরির অভিযোগে যুবককে পিটিয়ে খুন! অভিযোগের স্বঘোষিত গোরক্ষকদের বিরুদ্ধে
দলীয় সভা শেষে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
Sweden: শেষ ৬ মাসে সুইডেনে দেউলিয়া ৩,৯৪৯ সংস্থা, চাকরি খুইয়েছেন ২৮,০০০

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in