Korea: দুই কোরিয়ার যুদ্ধে বিচ্ছিন্ন পারিবারিক সদস্যদের সঙ্গে পুনর্মিলন চাইছেন বহু দক্ষিণ কোরিয়

মোট ১,৩৩,৬১৯ জন দক্ষিণ কোরিয়ান ১৯৮৮ সাল থেকে বিচ্ছিন্ন পরিবারের সদস্য হিসাবে নাম নথিভুক্ত করেছেন। এঁদের মধ্যে ৮৭,৪০৪ জন মারা গেছেন।
দুই বিচ্ছিন্ন কোরিয়ান পরিবারের মিলন
দুই বিচ্ছিন্ন কোরিয়ান পরিবারের মিলন ফাইল ছবি এনকে নিউজের সৌজন্যে

১৯৫০-৫৩ কোরিয়ান যুদ্ধে বিচ্ছিন্ন পরিবারের সদস্যদের সাথে পুনর্মিলন চাইছেন দক্ষিণ কোরিয়ার বহু মানুষ। সরকারি তথ্য অনুসারে প্রতি ১০ টির মধ্যে ৬টিরও বেশি পরিবার তাঁদের বিচ্ছিন্ন পারিবারিক সদস্যদের সঙ্গে পুনর্মিলনে ইচ্ছুক। এঁদের বয়স ৮০ বা তার ঊর্ধ্বে।

ইয়োনহাপ নিউজ এজেন্সির প্রতিবেদন অনুসারে, এই তথ্য স্পষ্ট করছে যে, ডিমিলিটারাইজড জোনের অন্য প্রান্তে তাঁদের পারিবারিক সদস্যদের সঙ্গে দেখা করার সুযোগ দ্রুত করে দেওয়া উচিৎ।

দক্ষিণ কোরিয়ার জীবিতদের মধ্যে ৪৬,২১৫ জন, যাঁরা উত্তর কোরিয়ায় তাদের পরিবারের সদস্যদের সাথে পুনর্মিলনের জন্য নাম নথিভুক্ত করেছেন। মিনিস্ট্রি অফ ইউনিফিকেশনের তথ্য অনুসারে, এঁদের মধ্যে ৩০,১৪৮ বা ৬৫.২ শতাংশের বয়স গত বছরের ডিসেম্বর পর্যন্ত ৮০ বা তার বেশি ছিল।

মোট ১,৩৩,৬১৯ জন দক্ষিণ কোরিয়ান ১৯৮৮ সাল থেকে বিচ্ছিন্ন পরিবারের সদস্য হিসাবে নাম নথিভুক্ত করেছেন। এঁদের মধ্যে ৮৭,৪০৪ জন মারা গেছেন। সর্বশেষ পাওয়া খবর অনুসারে, ২০২১ সালের ডিসেম্বর মাসে মৃত্যু হয়েছে আবেদনকারী ২৯৬ জনের।

২০০০ সালে প্রথম আন্ত-কোরিয়ান শীর্ষ বৈঠকের পর থেকে, উত্তর ও দক্ষিণ কোরিয়া ২১ রাউন্ড মুখোমুখি পারিবারিক পুনর্মিলনের ব্যবস্থা করেছে। শেষ পুনর্মিলন অনুষ্ঠিত হয়েছে আগস্ট ২০১৮ তে।

দুই বিচ্ছিন্ন কোরিয়ান পরিবারের মিলন
North Korea: পূর্ব সমুদ্রে স্বল্প পাল্লার ক্ষেপণাস্ত্র ছুঁড়লো উত্তর কোরিয়া - সিওল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in