Israel vs Palestine: 'যুদ্ধ চলবে' - হুঙ্কার নেতানিয়াহুর, প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি বিরোধী নেতার

People's Reporter: ইজরায়েলি সংবাদমাধ্যম জিএলজে রেডিওকে এক সাক্ষাৎকারে লাপিড জানান, যুদ্ধ মধ্যবর্তী সময়ে প্রধানমন্ত্রী বদল ভালো বিষয় নয়। কিন্তু যিনি এখন দায়িত্বে আছেন তাঁর সরকার পরিচালনার যোগ্যতা নেই।
ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু
ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুফাইল ছবি, পলিটিকোর সৌজন্যে

আরও একবার ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে পদত্যাগ করতে বললেন ইজরায়েলের বিরোধী দলনেতা ইয়ার লাপিড। ইজরায়েলি সংবাদমাধ্যম জিএলজে রেডিওকে এক সাক্ষাৎকারে লাপিড জানান, যুদ্ধের মধ্যবর্তী সময়ে প্রধানমন্ত্রী বদল ভালো বিষয় নয়। কিন্তু যিনি এখন দায়িত্বে আছেন তিনি নিকৃষ্টতম। তাঁর সরকার পরিচালনা করার যোগ্যতা নেই।

প্রসঙ্গত, এদিনই ইজরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জানিয়ছেন গাজার বিরুদ্ধে যুদ্ধ চলবে। যুদ্ধ থামবে না। তিনি আরও বলেন গাজা থেকে সমস্ত প্যালেস্তিনিয়রা যতক্ষণ না চলে যাবে ততক্ষণ এই আক্রমণ চলবে। গত ৭ অক্টোবর থেকে চলা ইজরায়েলি আক্রমণে এখনও পর্যন্ত প্যালেস্টাইনে ২০,৬০০ মানুষের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে অধিকাংশই মহিলা ও শিশু।

এর আগে বিরোধী নেতা লাপিড ইজরায়েল হামাস যুদ্ধের শুরুতে প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ওয়ার ক্যাবিনেটে যোগ দিতে অস্বীকার করেন এবং প্রথম থেকেই তিনি নেতানিয়াহুর চরম দক্ষিণপন্থী সরকারের কট্টর বিরোধিতা করে এসেছেন।

অন্যদিকে এদিনই ইজরায়েলি সেনাবাহিনির পক্ষ থেকে জানানো হয়েছে শেষ ২৪ ঘণ্টায় গাজার দক্ষিণদিকে কমপক্ষে ১০০টি লক্ষ্যবস্তুতে তারা আঘাত হেনেছে। গতকাল সারা রাত গাজায় আক্রমণ চালায় ইজরায়েলি সেনাবাহিনি। প্যালেস্টাইন রেড ক্রেসেন্ট সোসাইটির পক্ষ থেকে জানানো হয়েছে পশ্চিম খান ইউনুসে তাদের চিকিৎসাকেন্দ্রে ইজরায়েলি বাহিনীর বোম বর্ষণে বহু মানুষ আহত হয়েছেন। বহু গৃহহীন মানুষ এই বাড়িতে আশ্রয় নিয়েছিলেন।

ইজরায়েলি সংবাদমাধ্যম ইনেট জানিয়েছে, গাজায় আক্রমণ চালানোর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে আপাচে হেলিকপ্টার চাওয়া হলেও আমেরিকা তা দিতে অস্বীকার করেছে। ইজরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী ইয়োয়াভ গালান্ট এই বিষয়ে মার্কিন প্রতিরক্ষা দপ্তরের সচিব লয়েড অস্টিনকে এই বিষয়ে অনুরোধ জানালেও তা প্রত্যাখ্যান করেছেন আমেরিকান প্রতিরক্ষামন্ত্রী।

ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু
Israel vs Palestine: ইজরায়েলি আক্রমণে বিধ্বস্ত গাজায় মৃতের সংখ্যা ২০ হাজার ছাড়ালো
ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু
Lebanon: অভূতপূর্ব আর্থিক সংকটে লেবানন, স্কুল ছেড়েছে ২৬% পরিবারের শিশুরা - ইউনিসেফ রিপোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in