Pakistan: গ্রেফতার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান! অগ্নিগর্ভ পরিস্থিতি পাকিস্তানে

আদালত চত্বর থেকেই গ্রেফতার করা হয় ইমরান খানকে। পাকিস্তান রেঞ্জার্স তাঁকে গ্রেফতার করেছে।
ইমরান খান
ইমরান খানফাইল চিত্র সংগৃহীত

ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে গ্রেফতার হলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ ছিল। সেই অভিযোগের ভিত্তিতেই পাক রেঞ্জার্স তাঁকে গ্রেফতার করেছে।

ইমরান খানের গ্রেফতারির আশঙ্কা আগেই ছিল। সূত্র মারফত জানা যাচ্ছে, মঙ্গলবার ইসলামাবাদ আদালতে যান প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। সেখানেই পাকিস্তান রেঞ্জার্সের সাথে ইমরান অনুগামীদের সাথে ব্যাপক বচসা বাধে। ঝামেলাতে জড়িয়ে পড়েন তাঁর আইনজীবীরাও। আদালত চত্বর থেকেই গ্রেফতার করা হয় ইমরান খানকে।

একাধিক ভিডিও ভাইরাল হয়েছে, যাতে দেখা যাচ্ছে, পাকিস্তান রেঞ্জার্সরা ইমরান খানকে গ্রেফতার করার জন্য একটি ঘরের কাঁচও ভেঙে ফেলে। পরে ইমরানকে কার্যত ধাক্কা মারতে মারতে তাদের গাড়িতে তোলে।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সমস্ত কর্মী-সমর্থকদের জামান পার্কে যাওয়ার নির্দেশ দিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব। ইমরান খানের দলেরই অন্য এক নেতা একটি ভিডিও বার্তায় বলেছেন, পাকিস্তান রেঞ্জার্স বেআইনিভাবে ইমরান খানকে তুলে নিয়ে গেছে। ওনার প্রাণহানির আশঙ্কা করছি আমরা। ২২ কোটি মানুষের প্রতিনিধি ইমরান খান। তাঁর জন্য সকলে রাস্তায় নেমে প্রতিবাদ দেখান। আজকে পাকিস্তানের কাছে 'কালো দিন' বলেও চিহ্নিত করেছে পিটিআই (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ)।

এই ঘটনার জেরে ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমের ফারুক ইসলামাবাদের পুলিশ প্রধান, স্বরাষ্ট্র সচিব এবং অ্যাডিশনাল অ্যাটর্নি জেনারেলকে দ্রুত আদালতে হাজিরার নির্দেশ দেন। আদালতে এসে জানাতে হবে - কেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে গ্রেফতার করা হলো? যদি পুলিশ প্রধান না হাজিরা দেন, তাহলে প্রধানমন্ত্রীকেও তলব করার হুঁশিয়ারি দিয়েছেন বিচারপতি।

ইমরান গ্রেফতারিতে ক্ষোভে ফেটে পড়েছেন তাঁর অনুগামীরা। লাহোরের রাস্তায় রাস্তায় আগুন জ্বলছে। পাকিস্তান রেঞ্জার্সের বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন তাঁরা। সব মিলিয়ে পাকিস্তানের বর্তমান পরিস্থিতি অগ্নিগর্ভ।

ইমরান খান
Nepal: আগামী সপ্তাহেই প্রচন্ডর সরকারে যোগ দিচ্ছে নেপালী কংগ্রেস
ইমরান খান
ধর্মীয় স্বাধীনতা নেই, ভারতকে 'কালো তালিকায়' রাখার সুপারিশ মার্কিন কমিশনের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in