Bangladesh: বাংলাদেশে করোনা সংক্রমণ রোধে দ্বিতীয় দফার বৃদ্ধি করা হলো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি আরো কিছুদিন দেখার পক্ষে মত দিয়েছেন।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি - জি কে সাদিক

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ বৃদ্ধির কারণে বাংলাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি দুই সপ্তাহ বাড়ানো হয়েছে। বুধবার (০২ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি আরো কিছুদিন দেখার পক্ষে মত দিয়েছেন।

মন্ত্রী আরও বলেন, যেহেতু করোনার সংক্রমণ এখনো প্রায় ৩০ শতাংশ। এ জন্য হয়তো ৬ ফেব্রুয়ারির পর আরও এক সপ্তাহ দেখা যেতে পারে।

সর্বশেষ ২১ জানুয়ারি করোনা সংক্রমণ রোধে দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের জরুরি নির্দেশনা দেয় মন্ত্রিপরিষদ বিভাগ। ওই নির্দেশনায় বলা হয়, ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ থাকবে।

করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৮ মাস পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। যদিও শ্রেণি কার্যক্রম চলছিল স্বল্প পরিসরে। সব শ্রেণির ক্লাস সব দিন হচ্ছিল না। কিন্তু সম্প্রতি নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার।

গত ২১ জানুয়ারি এই ছুটি শুরু হয়েছে। যা শেষ হওয়ার কথা ৬ ফেব্রুয়ারি। তার আগেই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সরকারি পর্যায়ে আলোচনা শুরু হয়।

ছবি প্রতীকী
Bangladesh: বাংলাদেশে ওমিক্রন রোধে ১১ বিধিনিষেধ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in