Sujan Dasgupta: প্রয়াত একেনবাবুর স্রষ্টা সুজন দাশগুপ্ত, মৃত্যু ঘিরে ধোঁয়াশা

বুধবার বাইপাস সংলগ্ন ফ্ল্যাট থেকে তাঁর দেহ উদ্ধার করা হয়। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮০ বছর। পরিচারিকা একাধিকবার বেল বাজালেও ঘরের ভিতর থেকে কোনো উত্তর মেলেনি।
প্রয়াত সুজন দাশগুপ্ত
প্রয়াত সুজন দাশগুপ্তছবি - সংগৃহীত

অস্বাভাবিক মৃত্যু হল 'একেন বাবুর' স্রষ্টা সুজন দাশগুপ্তের। বুধবার নিজের বাড়ি থেকেই উদ্ধার হয় তাঁর দেহ। কী কারণে মৃত্যু হয়েছে তা নিয়ে এখনও ধোঁয়াশা।

সকলেই হয়তো পর্দার একেনবাবুকে চেনেন। কিন্তু অনেকেই তাঁর স্রষ্টাকে চেনেন না। আমেরিকায় বসবাসকারী প্রবাসী বাঙালী সুজন দাশগুপ্তর হাত ধরেই বাঙালীদের জনপ্রিয় হয়ে উঠেছিল একেনবাবু। যে রহস্যভেদের জন্য বিখ্যাত একেনবাবু, আজ তাঁরই সৃষ্টি কর্তার রহস্যমৃত্যু। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮০ বছর। বাইপাস সংলগ্ন একটি ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় লেখকের দেহ।

সূত্রের খবর, আসন্ন কলকাতা বইমেলাতে তাঁর নতুন বই প্রকাশিত হওয়ার কথা ছিল। হয়তো বইটি প্রকাশ পাবে কিন্তু তিনি থাকবেন না। এদিন বাড়িতে একাই ছিলেন সুজনবাবু। স্ত্রী গিয়েছিলেন শান্তিনিকেতন। মেয়ে রয়েছেন আমেরিকায়। পরিচারিকা একাধিকবার বেল বাজালেও ঘরের ভিতর থেকে কোনো উত্তর মেলেনি।

একেনবাবুর চরিত্রটি গোয়েন্দা চরিত্র। তবে আমাদের ফেলুদা বা ব্যোমকেশের মতো অতটাও গম্ভীর নয়। একেনবাবু মূলত খাদ্যরসিক মানুষ। খাবার খেলেই তাঁর মাথায় নানান বুদ্ধি আসে। ওটিটি প্ল্যাটফর্মে প্রায় সকল বাঙালী দর্শকের মন জয় করে নিয়েছে একেনবাবুর সিরিজগুলি। পর্দার একেনবাবু অর্থাৎ অভিনেতা অনির্বাণ চক্রবর্তী বলেন, খবরটি সত্যি দুঃখজনক। ভাবতেই পারছি না এমন একটি ঘটনা ঘটে যাবে।

প্রয়াত সুজন দাশগুপ্ত
Critics Choice Awards: আন্তর্জাতিক মঞ্চে ফের সেরা নাটু নাটু, সেরা বিদেশী ছবির পুরস্কারও RRR-র ঝুলিতে
প্রয়াত সুজন দাশগুপ্ত
অনুব্রত-গড়ে পুলিশকে লক্ষ্য করে বোমা! জখম দুই অফিসার, এখনও অধরা দুষ্কৃতিরা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in