Critics Choice Awards: আন্তর্জাতিক মঞ্চে ফের সেরা নাটু নাটু, সেরা বিদেশী ছবির পুরস্কারও RRR-র ঝুলিতে

২৮তম ক্রিটিক্স চয়েজ অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়েছে লস এঞ্জেলেসে। সেখানেই সেরা বিদেশী ছবি হিসেবে সমস্ত ছবিকে পেছনে ফেলে শিরোপা জিতে নেয় দক্ষিণী সিনেমাটি।
RRR সিনেমা
RRR সিনেমাছবি - ক্রিটিক্স চয়েজ অ্যাওয়ার্ড

দক্ষিণী সিনেমা RRR-র মুকুটে ফের এক নতুন পালক জুড়লো। এবার ক্রিটিক্স চয়েজ অ্যাওয়ার্ডে সেরা বিদেশী ভাষার ছবি ও সেরা গানের জন্য সম্মানিত হল আরআরআর (RRR)।

একের পর এক আন্তর্জাতিক পুরস্কারে পুরস্কৃত হচ্ছে এসএস রাজামৌলির আরআরআর। ২৮তম ক্রিটিক্স চয়েজ অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়েছে লস এঞ্জেলেসে। সেখানেই সেরা বিদেশী ছবি হিসেবে সমস্ত ছবিকে পেছনে ফেলে শিরোপা জিতে নেয় দক্ষিণী সিনেমাটি। আরআরআর সিনেমার ট্যুইটার হ্যান্ডেলে পুরস্কার জয়ের খবরটি শেয়ার করা হয়েছে। ক্রিটিক্স চয়েজ অ্যাওয়ার্ড-র পক্ষ থেকেও সেরা পুরস্কার জেতার জন্য আরআরআর ছবির পুরো দলকে অভিনন্দন জানানো হয়েছে।

ক্রিটিক্সের সেরা গান বিভাগে পুরস্কার পেয়েছে 'নাটু নাটু' গানটি। এই গানটি ছাড়াও সেরা গানের দৌড়ে ছিল ক্যারোলিনা, সিআও পাপা, হোল্ড মাই হ্যান্ড, লিফট মি আপ এবং নিউ বডি রুম্বা। নাটু নাটু গানের পরিচালক এম এম কীরাভানি বলেন, "আন্তর্জাতিক স্তরে আমার গান পুরস্কৃত হওয়ার জন্য আমি সত্যিই গর্বিত। এই গানের বিশেষত্ব হল নতুনত্ব এবং সরলতা। ক্রিটিক্সকে অসংখ্য ধন্যবাদ।"

উল্লেখ্য, কয়েকদিন আগেই প্রথম ভারতীয় গান হিসেবে গোল্ডেন গ্লোবস জেতে 'নাটু নাটু' গানটি। গানটি লিখেছেন কালা বৈরভী এবং রাহুল সিপলিগুঞ্জ। গানটি প্রকাশ্যে আসার পর থেকেই দেশের পাশাপাশি আন্তর্জাতিক স্তরেও ব্যাপক ভাইরাল হয়।

প্রথম ভারতীয় গান হিসেবে অস্কারের শর্টলিস্ট তালিকায় জায়গা পেয়েছে নাটু নাটু। অস্কার মনোনয়নের জন্য নাটু নাটু গানটি প্রতিদ্বন্দ্বিতা করবে আরও ১৪টি গানের সাথে। সেই গানগুলির মধ্যে রয়েছে - অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার সিনেমা থেকে নাথিং ইজ লস্ট (ইউ গিভ মি স্ট্রেংথ), ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার থেকে লিফট মি আপ, গুইলারমো ডেল টোরো'জ পিনোচিও থেকে সিয়াও পাপা, টপ গান: ম্যাভেরিক থেকে হোল্ড মাই হ্যান্ড এবং টেইলর সুইফটের অ্যালবাম হোয়্যার দ্য ক্রাউডেডস সিং থেকে ক্যারোলিনা।

RRR সিনেমা
Oxfam Report: মাত্র ১% ধনীর হাতে ভারতের ৪০ শতাংশের বেশি সম্পদ!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in