অনুব্রত-গড়ে পুলিশকে লক্ষ্য করে বোমা! জখম দুই অফিসার, এখনও অধরা দুষ্কৃতিরা

এক প্রত্যক্ষদর্শী বলেন, রাত ১০টা নাগাদ হঠাৎ মেলার মধ্যে বিকট শব্দ শুনতে পাই। জানতে পারি পুলিশ আধিকারিকের পাশেই বোমা বিস্ফোরণ হয়।
বীরভূমে পুলিশকে লক্ষ্য করে বোমা
বীরভূমে পুলিশকে লক্ষ্য করে বোমাগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

এবার খোদ পুলিশের ওপরেই বোমাবাজির ঘটনা ঘটলো অনুব্রত-গড় বীরভূমে। মেলা চলাকালীন কর্মরত পুলিশ আধিকারিকদের উদ্দেশ্যে বোমা ছোঁড়া হয়। বোমার আঘাতে আহত হয়েছেন দুই পুলিশ আধিকারিক। তবে কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে এখনও পর্যন্ত জানা যায়নি।

পঞ্চায়েত নির্বাচনের দিন এখনও ঘোষণা করা হয়নি। অনুমান করা হচ্ছে আগামী কয়েক মাসের মধ্যেই নির্বাচনের নির্ঘন্ট বেজে যাবে। তার আগে বর্তমানে জেল হেফাজতে থাকা অনুব্রত মণ্ডলের জেলা বীরভূম থেকে প্রচুর পরিমাণে বোমা উদ্ধারও হয়েছে। এবার বোমা উদ্ধার নয়, পুলিশকর্মীদের উপর বোমা ছুঁড়েছে একদল দুষ্কৃতি। এমনই অভিযোগ উঠছে। মঙ্গলবার বীরভূমের লাভপুরে মেলা চলাকালীনই এই ঘটনা ঘটে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, 'স্থানীয় মসজিদের সামনেই দাঁড়িয়েছিলেন দাঁড়কা পুলিশ ক্যাম্পের আধিকারিক পার্থসারথি সাহা। তাঁর সাথে আরও অনেকেই ছিলেন। রাত ১০টা নাগাদ হঠাৎ মেলার মধ্যে বিকট শব্দ শুনতে পাই। জানতে পারি পুলিশ আধিকারিক যেখানে দাঁড়িয়েছিলেন সেখানে বোমা বিস্ফোরণ হয়।' বোমা বিস্ফোরণে জেরে মেলার মধ্যে আতঙ্ক তৈরি হয়। স্থানীয় মানুষরা ভয়ে চারিদিকে ছুটতে থাকে। পরে দেখা যায় পার্থসারথি সাহা আহত হয়েছেন। নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে।

চিকিৎসক সূত্রে খবর, পুলিশ আধিকারিকের হাতে ও পিঠে আঘাত লেগেছে। তবে চোট তেমন গুরুতর নয়। প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। বাকি একজনের অল্প আঘাত লেগেছে। বাকিদের তেমন চোট লাগেনি।

এই ঘটনায় পুলিশের তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। প্রশাসন কি কিছু লুকিয়ে যাচ্ছে সাধারণ মানুষের কাছে থেকে? কি উদ্দেশ্যে বোমা ছোঁড়া হয়েছে এবং কেউ গ্রেফতার হল কিনা কিছুই জানায়নি পুলিশ। পুলিশকে লক্ষ্য করে যদি বোমা বিস্ফোরণ করা হয় তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? প্রশ্ন স্থানীয়দের।

বীরভূমে পুলিশকে লক্ষ্য করে বোমা
মায়ানমার সীমান্তে ৬ সদস্য সহ আত্মসমর্পণ KLO নেতা জীবন সিংহের, বাংলাকে বাদ দিয়ে শান্তি বৈঠক!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in