Uttar Pradesh: কংগ্রেসের ডাকা মহিলা ম্যারাথনে অনুমতি নেই যোগী প্রশাসনের, রাস্তায় নেমে বিক্ষোভ

কংগ্রেসের ডাকা মহিলা ম্যারাথনে অনুমতি দিল না উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ প্রশাসন। রবিবার ঝাঁসি ও লখনৌতে এই ম্যারাথন হবার কথা ছিলো। যদিও প্রশাসনের অনুমতি না মেলায় কংগ্রেসের ডাকা এই উদ্যোগ ভেস্তে যায়।
Uttar Pradesh: কংগ্রেসের ডাকা মহিলা ম্যারাথনে অনুমতি নেই যোগী প্রশাসনের, রাস্তায় নেমে বিক্ষোভ
ঝাঁসিতে মহিলা ম্যারাথনের আগেছবি প্রিয়াঙ্কা গান্ধী বঢরার ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

কংগ্রেসের ডাকা মহিলা ম্যারাথনের অনুমতি দিলো না উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ প্রশাসন। রবিবার ঝাঁসি এবং লখনৌতে এই ম্যারাথন অনুষ্ঠিত হবার কথা ছিলো। যদিও প্রশাসনের অনুমতি না মেলায় লখনৌতে কংগ্রেসের ডাকা এই উদ্যোগ ভেস্তে যায়। সেখানে দলে দলে মহিলারা রাস্তায় নেমে শ্লোগান দিতে থাকেন এবং বিক্ষোভ দেখান।

অন্যদিকে ঝাঁসিতে পুলিশ মহিলা ম্যারাথনের অনুমতি না দেবার পর মহিলারা ফিরে যেতে অস্বীকার করেন। তাঁরা পুলিশের কাছে ম্যারাথনের অনুমতি দাবি করতে থাকেন। এরপর উপস্থিত মহিলাদের চাপে সেখানে ম্যারাথন অনুষ্ঠিত হয়।

সম্প্রতি উত্তরপ্রদেশ জুড়ে প্রিয়াঙ্কা গান্ধী বঢরার নেতৃত্বে কংগ্রেস “লড়কি হু, লড় সকতি হু” প্রচারে নেমেছে। মূলত মহিলাদের ক্ষমতায়নকে সামনে রেখে কংগ্রেসকে চাঙ্গা করতে নেত্রীর এই উদ্যোগ। এই কর্মসূচীর অঙ্গ হিসেবেই কংগ্রেসের পক্ষ থেকে রবিবার ঝাঁসি এবং লখনৌতে মহিলা ম্যারাথনের ডাক দেওয়া হয়েছিলো।

কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছিলো, মহিলা ম্যারাথনের প্রথম তিন বিজয়ীকে স্কুটি দেওয়া হবে। এছাড়া চতুর্থ থেকে ২৫ তম স্থানাধিকারীকে একটি করে স্মার্টফোন দেওয়া হবে বলেও জানানো হয়েছিলো। পরবর্তী ১০০ জনকে ফিটনেস ব্যান্ড এবং এর পরবর্তী ১০০০ জনকে মেডেল দেওয়া হবে। একথা জানিয়েছিলেন উত্তরপ্রদেশ মহিলা কংগ্রেসের প্রেসিডেন্ট মমতা চৌধুরী।

এই ম্যারাথনে কোনো প্রবেশমূল্য ছিলো না এবং যোগ দেবার ন্যূনতম বয়সসীমা ছিলো ১৬ বছর।

ঝাঁসিতে মহিলা ম্যারাথনের আগে
Uttar Pradesh: বিজেপির রাজনীতি মানুষকে কষ্ট দেবার জন্য - গোরক্ষপুরে কংগ্রেসের জনসভায় প্রিয়াঙ্কা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in