Uttar Pradesh: চাকরিপ্রার্থীদের উপর পুলিশের বেপরোয়া লাঠিচার্জ, ভিডিও ট্যুইট করলেন রাহুল গান্ধী

লখনউয়ে দু'বছর আগে শিক্ষক নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে চাকরিপ্রার্থীরা মোমবাতি মিছিল করছিলেন। তাঁদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে।
রাহুল গান্ধী
রাহুল গান্ধী ফাইল ছবি সংগৃহীত

উত্তরপ্রদেশে চাকরিপ্রার্থীদের উপর লাঠিচার্জ করার অভিযোগ উঠেছিল। সেই ঘটনার বিরুদ্ধে এবার সরব হল কংগ্রেস। যোগী সরকারের বিরুদ্ধে নিশানা করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। স্থানীয় সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, শনিবার লখনউয়ে দুবছর আগে শিক্ষক নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে আন্দোলন করেন চাকরিপ্রার্থীরা। তাঁরা মোমবাতি মিছিল করছিলেন। তাঁদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ।

রাহুল গান্ধী
মোদি আমলে কমেছে নিয়োগ, বেড়েছে বিলুপ্ত পদের সংখ্যা, স্বীকারোক্তি খোদ কেন্দ্রীয় মন্ত্রকের

এই ঘটনার প্রতিবাদে রবিবার একটি টুইট কইরেন রাহুল। লাঠিচার্জের ভিডিওটি টুইটের সঙ্গে জুড়ে দেন। তিনি লিখেছেন, চাকরিপ্রার্থীদের উপর লাঠিচার্জ করছে উত্তরপ্রদেশ সরকার। বিজেপি ভোট চাইতে এলে এটা মনে রাখবেন। কেন পুলিশ লাঠিচার্জ করল, তা অবশ্য জানা যায়নি।

চাকরিপ্রার্থীদের অভিযোগ, শিক্ষক নিয়োগে দুর্নীতির জন্য মোমবাতি মিছিল ছিল তাঁদের। কিন্তু তাঁদের চলে যেতে বলা সত্বেও না যাওয়ায় পুলিশ লাঠিচার্জ করে বলে অভিযোগ তাঁদের।

প্রসঙ্গত, সরকারি চাকরি বলে আদৌ কিছু থাকবে কিনা আশঙ্কা প্রকাশ করেছিলেন খোদ বিজেপি সাংসদ বরুণ গান্ধী। ট্যুইট করে লিখেছিলেন - "প্রথমত, সরকারি চাকরি নেই, তারপরও কোনো সুযোগ এলে পেপার ফাঁস হয়ে যায়, পরীক্ষা দিলে বছরের পর বছর কোনো ফল হয় না, তারপর কোনো না কোনো কেলেঙ্কারিতে বাতিল হয়ে যায়। রেলওয়ে গ্রুপ ডি-এর ১.২৫ কোটি যুবক দুই বছর ধরে ফলাফলের জন্য অপেক্ষা করছে। সেনাবাহিনীতে নিয়োগের ক্ষেত্রেও একই অবস্থা। কবে পর্যন্ত ভারতের যুবকদের ধৈর্য ধরতে হবে?"

প্রসঙ্গত, গত ২ বছরে শুধু উত্তরপ্রদেশেই ১৭ বার নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে।

রাহুল গান্ধী
আগামী কয়েকমাসে ৬টি রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রের সম্পূর্ণ বেসরকারিকরণ, কমবে সরকারি ব্যাঙ্কের সংখ্যা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in