Uttar Pradesh: ভাঙছে বিজেপি, আরও এক বিধায়কের দলত্যাগের ঘোষণা

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই চিন্তা বাড়ছে বিজেপির। গতকাল এক মন্ত্রী সহ চার নেতার দলত্যাগের পর বুধবার আরও এক বিজেপি বিধায়ক ইস্তফা দেবার ইচ্ছা প্রকাশ করেছেন।
Uttar Pradesh: ভাঙছে বিজেপি, আরও এক বিধায়কের দলত্যাগের ঘোষণা
মায়ের সঙ্গে বিজেপি বিধায়ক বিনয় শাক্য ছবি ট্যুইটার থেকে সংগৃহীত

উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই চিন্তা বাড়ছে বিজেপির। গতকাল এক মন্ত্রী সহ চার নেতার দলত্যাগের পর বুধবার আরও এক বিজেপি বিধায়ক ইস্তফা দেবার ইচ্ছা প্রকাশ করেছেন। বিজেপি বিধায়ক বিনয় শাক্য জানিয়েছেন, তিনি স্বামী প্রসাদ মৌর্যর সঙ্গে থাকতে আগ্রহী।

এর আগে বিনয় শাক্যের পরিবারের দাবি ঘিরে নাটক তৈরি হয় উত্তরপ্রদেশে। যেখানে বিধায়কের মেয়ে রিয়া শাক্য এক ভিডিও মেসেজে দাবি করেছিলেন তাঁর কাকা দেবেশ শাক্য তাঁর বাবাকে অপহরণ করে লখনৌতে নিয়ে গেছেন এবং সমাজবাদী পার্টিতে যোগ দেবার জন্য চাপ সৃষ্টি করছেন। যদিও পরে সেই দাবির অসারত্ব প্রমাণিত হয়ে যায় এবং পুলিশের পক্ষ থেকে জানানো হয় এই ঘটনার কোনো ভিত্তি নেই।

মঙ্গলবার স্বামী প্রসাদ মৌর্য ইস্তফা দেবার পরেই কিছু বিজেপি বিধায়ক দফায় দফায় বৈঠকে বসেন এবং ওই বৈঠক থেকেই বিনয় শাক্যের নামও সামনে আসে। গতকাল রাতে বিনয় শাক্যের মেয়ে দাবি করেছিলেন, কিছুদিন আগেই তাঁর বাবা বিনয় শাক্যের ব্রেন স্ট্রোক হয়েছে এবং এখন তিনি সঠিকভাবে চিন্তাভাবনা করতে পারেননা। একইসঙ্গে তিনি তাঁর বাবার চিকিৎসার জন্য যোগী আদিত্যনাথকে ধন্যবাদ জানান এবং তাঁর বাবার নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জানান।

এর কয়েক ঘণ্টা পরে আরারিয়ার পুলিশ সুপার অভিষেক ভারমা এক বিবৃতিতে জানান, বিধায়ক এটাওয়াতে তাঁর মায়ের বাড়িতে আছে এবং তাঁর মেয়ে যা অভিযোগ করেছেন তার সবটাই পারিবারিক বিবাদের অংশ।

এইসব ঘটনার পরে বুধবার বিনয় শাক্য এক বিবৃতিতে জানিয়েছেন, তিনি স্বামী প্রসাদ মৌর্যর সঙ্গে থাকতে ইচ্ছুক। অর্থাৎ, তিনিও যে আগামীতে বিজেপি থেকে ইস্তফা দিতে চলেছেন তা ক্রমশ স্পষ্ট হয়ে উঠছে।

- with inputs from IANS

মায়ের সঙ্গে বিজেপি বিধায়ক বিনয় শাক্য
Uttar Pradesh: নির্বাচনের আগে দল ছাড়লেন এক মন্ত্রী, ৩ জন বিধায়ক, হঠাৎ ব্যাকফুটে যোগী সরকার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in